ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হাথুরু নন খেলবেন ক্রিকেটাররাই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
হাথুরু নন খেলবেন ক্রিকেটাররাই ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহের সময়টা ভাল যাচ্ছে একথা যে কেউই বলবেন। গত তিন বছরেরও বেশি সময় ক্রিকেটের আন্তর্জাতিক অঙ্গনে টাইগারদের যতগুলো জয় এসেছে তার সবগুলোর রুপকারই তিনি। মানে ফলাফল বিবেচনায় গুনে মানে তিনি অনন্য।

তাই বলে প্লেয়ার হিসেবে নয়। শ্রীলঙ্কার হেড কোচ হিসেবে হাথুরুসিংহে তার শিষ্যদের পরিকল্পনা দিতে পারেন, ম্যাচ কৌশল সাজাতে পারেন।

এমনকি ম্যাচের একাদশও নির্ধারণ করে দিতে পারেন। কিন্তু মাঠের খেলা তো আর খেলে দিতে পারেন না।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে সংবাদ মাধ্যমের সামনে সেই সত্যটিই মনে করিয়ে দিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সহকারি কোচ রিচার্ড হ্যালসল, ‘সম্প্রতি চন্ডিকা খুবই ভাল একজন কোচ। কিন্তু গত রাতে আমরা দেখেছি তামিম ইকবাল রান করেছে, সাকিব উইকেট পেয়েছে। চন্ডিকা রান করতে পারে না উইকেটও নিতে পারে না। ’ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কমহ্যালসল এ সময় মন্তব্য করেন ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে পাওয়া ৮ উইকেটের বড় জয়টি নিয়েও। যে জয়টি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ন ছিল। কেননা ২০১৬ সালের ৯ অক্টোবর সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে পাওয়া ৩৪ রানের জয়ের পর শের-ই-বাংলায় আর একটি ওয়ানডে ম্যাচও খেলোর সুযোগ হয়নি মাশরাফিদের।

দেশের মাটিতে ইংল্যান্ড সিরিজের পর দেশের বাইরে নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, আয়ালরল্যান্ডে ত্রিদেশীয়, ইংল্যান্ড ও ওয়েলসে চ্যাম্পিয়নস ট্রফি এবং সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে ফরম্যাটে ধুঁকেছে বাংলাদেশ। কিন্তু এরপর ঘরের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটের দাপুটে যে জয়টি সেটা নিঃসন্দেহে অসাধারণ। যা রোমাঞ্চিত করেছে টাইগারদের সহকারি এই কোচকে।

তিনি আরও বলেন, ‘মিরপুরে যেভাবে ফিরলাম সেটা খুবই রোমাঞ্চকর ছিল। আমরা এখানে ভীষণ উপভোগ করেছি। মাঠের উল্লাসও ছিল চমৎকার। পারফরম্যান্সের বিচারে এটা ছিলো আনন্দদায়ক যা কী না রাতে টিম হোটেলে সবার মুখে হাসি ফুটিয়েছে। বিষয়টি প্লেয়ারদের জন্যও গর্বের। দেশের হয়ে খেলা প্লেয়াররা দারুণ উপভোগ করেছে। ’

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ১৬ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad