ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিয়াল কি ছেড়েই দিচ্ছেন রোনালদো?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
রিয়াল কি ছেড়েই দিচ্ছেন রোনালদো? ছবি:সংগৃহীত

চলতি মৌসুমে একেবারেই ভালো অবস্থানেই নেই রিয়াল মাদ্রিদ। একের পর এক ব্যর্থতা পুরো দলকেই এলোমেলো করে দিয়েছে। পাশাপাশি ফর্মহীনতায় ভুগছেন দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। সঙ্গে যোগ হয়েছে রিয়াল সভাপতির সাথে তার বনিবনা না হওয়ার গুঞ্জন। তাই সিআর সেভেনকে পরের মৌসুমে রিয়ালে খেলতে দেখা যাবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠে গেছে।

স্পেনের শীর্ষ স্থানীয় একটি সংবাদপত্র তো তাদের প্রথম পৃষ্ঠায় বড় করে লিখে দিয়েছে, রোনালদোর নতুন গন্তব্য হতে চলেছে তার সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগের যে ক্লাবে তিনি ছয় বছর কাটিয়েছেন।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, রোনালদো নাকি রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনা পেরেজের ওপর ভীষণ অসন্তুষ্ট। তিনি মনে, তাকে দেওয়া প্রতিশ্রুতি রাখেনি ক্লাব। তার সঙ্গে কথার বরখেলাপ করা হয়েছে।

এমনও জানা যায়, কার্ডিফে চ্যাম্পিয়নস লিগ জেতার পরে নাকি রোনালদোকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তার সঙ্গে নতুন যে চুক্তি করা হবে, তাতে বর্তমান আর্থিক অঙ্কের চেয়ে তা অনেক বাড়িয়ে দেওয়া হবে। কিন্তু সেই কথা রাখা হয়নি।

কার্ডিফে চ্যাম্পিয়নস লিগে রিয়ালকে চ্যাম্পিয়ন করানোর পরে পেরেজ প্রতিশ্রুতি দিয়েছিলেন, রোনালদোর সঙ্গে নতুন করে চুক্তি করবে ক্লাব এবং স্বাভাবিক ভাবেই সেই চুক্তির আর্থিক মূল্য অনেক বেশি হবে। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি।

রোনালদো নাকি নিজের এই সিদ্ধান্তের কথা ইতোমধ্যে তার ঘনিষ্ঠদের জানিয়েও দিয়েছেন। পর্তুগিজ অধিনায়কের ঘনিষ্ঠ এক জন বলেন, ‘যা ঘটেছে, তাতে রোনালদো তীব্র অসন্তুষ্ট। সে মনে করে তার সঙ্গে বিশ্বাসভঙ্গ করা হয়েছে। ’

রোনালদো এর আগেও ইঙ্গিত দিয়েছিলেন, তিনি রিয়ালেই থাকতে চান, কিন্তু সে জন্য তার শর্ত মানতে হবে। জাপানে ক্লাব কাপের পরে তিনি বলেছিলেন, ‘আমি চাই রিয়ালে খেলেই ফুটবল থেকে অবসর নিতে। কিন্তু সেটা হবে কি না, তা একা আমার পক্ষে বলা সম্ভব নয়। আমি তো ক্লাব চালাই না। ক্লাবের দায়িত্বে অন্য লোক জন আছে। ’

রিয়ালে যে বেতন রোনালদো পান তা তার কাছে যথেষ্ট নয়। পাঁচবারের বর্ষসেরার  বর্তমান বেতন ২১ মিলিয়ন ইউরো। অন্যদিকে পিএসজি তারকা নেইমার ৩৬ ও বার্সেলোনার লিওনেল মেসির বাৎসরিক বেতন ৫০ মিলিয়ন ইউরো।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, ১৬ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।