ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাটসম্যানদের দুষলেন ক্রেমার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
ব্যাটসম্যানদের দুষলেন ক্রেমার ম্যাচ শেষে মাশরাফির সঙ্গে ক্রেমার (বাঁয়ে)-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ত্রিদেশীয় সিরিজের শুরুতেই বড় ধাক্কা খেল জিম্বাবুয়ে। টুর্নামেন্টের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হেরে গেল ৮ উইকেটের বড় ব্যবধানে। আর এই হারের পেছনে দলের ব্যাটসম্যানদেরই দায় দেখছেন দলটির দলপতি গ্রায়েম ক্রেমার। দলীয় সংগ্রহ ২৪০-২৫০ রান হলে তা তাড়া করা বাংলাদেশের জন্য কঠিন হতো বলে মত তার।

সোমবার (১৫ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে ম্যাচপরবর্তী সংবাদে সম্মেলনে তিনি একথা বলেন।

ক্রেমার বলেন, ‘১৭০ মোটেও পর্যাপ্ত রান নয়।

আমরা যদি ২৪০-২৫০ রান সংগ্রহ করতে পারতাম তা টপকে যাওয়া ওদের জন্য কঠিন হতো। তাছাড়া আপনি যদি প্রথম ওভারেই ২ উইকেট হারিয়ে বসেন তাহলে কাজটি কঠিন হয়ে দাঁড়ায়। আমাদের ব্যাটিং মোটেও ভাল ছিলো না।

সঙ্গতই বলেছেন ক্রেমার। কেননা সিকান্দার রাজার ব্যক্তিগত ৫২ রানের ইনিংসটি বাদ দিলে তাদের আর কোনো ব্যাটসম্যানই ব্যক্তিগত ৪০ রানের কোঠা স্পর্শ করতে পারেননি। আর এই ক্ষেত্রে অনুঘটক হিসেবে কাজ করেছে টাইগারদের বোলিং। মাশরাফি, সাকিব, মোস্তাফিজ, রুবেল যেভাবে তোপ চালিয়েছেন তাতে ১৭০ রানেই থামতে হয়েছে হিথ স্ট্রিকের শিষ্যদের।

আর টাইগারদের সব বোলারদের মধ্যে পেসার মোস্তাফিজের বলকেই কঠিন বলে উল্লেখ করলেন এই জিম্বাবুইয়ান দলপতি। ‘ও খুবই ভাল বল করেছে। ওর স্লোয়ারগুলো খেলা আমাদের জন্য সহজ ছিল না। খেলতে হলে আপনাকে অনেকক্ষণ অপেক্ষা করতে হবে। আজ ও ভাল জায়গায় বল করেছে। আমি জানি ও ইনজুরিতে থেকে ফিরছে। দারুণ এফোর্ট দিয়েছে আজ। ও একজন বিশ্বমানের বোলার। ’

জিম্বাবুয়ের বিপক্ষে ১০ ওভার বল করে ২৮ রানের বিনিময়ে ২ উইকেট তুলে নিয়েছেন লাল-সবুজের কাটার স্পেশালিস্ট মোস্তাফিজ।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ১৫ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।