ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বোলারদের প্রশংসায় সাকিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
বোলারদের প্রশংসায় সাকিব ম্যাচ সেরা সাকিব-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বোলিংয়ে নেমে শুরুতেই কাঁপন ধরিয়ে দিলেন সাকিব আল হাসান। দলীয় ২ রানেই হিথ স্ট্রিক শিষ্যদের ২ টপ অর্ডারকে ফিরিয়ে দিলেন প্যাভিলনে। এখানেই থামেননি এই বাঁহাতি অলরাউন্ডার। ব্যক্তিগত ১২ রানে থামিয়েছেন দলপতি গ্রায়েম ক্রেমারকেও।

এরপর একে একে জ্বলে উঠলেন মাশরাফি, রুবেল, মোস্তাফিজ ও সানজামুল। আর তাতেই ১৭০ রানে থেমে গেল জিম্বাবুয়ের ইনিংস।

যা তাড়া করতে নেমে তামিম ইকবালের অপরাজিত ৮৪ ও সাকিবের ৩৭ রানে মাত্র ২ উইকেটের খরচায় বড় জয় তুলে নেয় মাশরাফি বিন মর্তুজা ও তার দল। ব্যাটে-বলে অসাধারণ খেলে ম্যাচ সেরা হন সাকিব।

সোজা কথায় বললে টাইগার বোলারদের তান্ডবেই নতুন বছরের শুরুটা দুর্দান্ত জয়ে করলো বাংলাদেশ। বিষয়টি ভীষণ আপ্লুত করেছে লাল-সবুজের ওয়ানডে দলের সহ অধিনায়ক সাকিব আল হাসানকে। ফলে  অনুমিত ভাবেই সতীর্থ বোলারদের প্রশংসায় ভাসালেন এই বিশ্বসেরা অলরাউন্ডার, ‘নতুন বছরের শুরুটা ভালো হলো সেদিক থেকে জয়টা গুরুত্বপূর্ণ। আমি মনে করি বোলাররা ভালো বোলিং করেছে। ’

সোমবার (১৫ জানুয়ারি) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে তিনি একথা বলেন।

তিন জাতির এই টুর্নামেন্ট জিম্বাবুয়ে ছাড়াও টাইগারদের আরেক প্রতিপক্ষ ৯৬ এর বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। যাদের বিপক্ষে ভালো কিছু করতে জিম্বাবুয়ের বিপক্ষে অর্জিত এই জয় আত্মবিশ্বাস যোগাবে বলেও মত সাকিবের, ‘যেহেতু তিন জাতির টুর্নামেন্ট খেলছি সেহেতু মোমেন্টামটাও গুরুত্বপূর্ণ। আজকের জয়টা আমাদের ভালো একটা আত্মবিশ্বাস দেবে। যেহেতু আমরা মনে করছি শ্রীলঙ্কার সাথে আমাদের কঠিন চ্যালেঞ্জ থাকবে সেদিক থেকে এই জয়টা আমাদের মানসিক দিক থেকে চাঙ্গা রাখবে। এই আত্মবিশ্বাসটা সবারই কাজে লাগবে।

শুক্রবার (১৯ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে মোকাবেলা করবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ১৫ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।