ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির অনন্য রেকর্ড, বার্সার দুর্দান্ত প্রত্যাবর্তন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
মেসির অনন্য রেকর্ড, বার্সার দুর্দান্ত প্রত্যাবর্তন ছবি: সংগৃহীত

লিওনেল মেসির রেকর্ড গড়ার ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তনে অসাধারণ এক পারফরম্যান্স প্রদর্শন করলো বার্সেলোনা। দুই গোলে পিছিয়ে থেকেও ৪-২ ব্যবধানে জিতে চলতি মৌসুমে অপরাজেয় ধারা ধরে রেখেছে কাতালানরা। লা লিগায় রিয়াল সোসিয়েদাদের মাঠে আগের সাত ম্যাচেই জয়হীন ছিল বার্সা। অবশেষ ধরা দিল কাঙ্ক্ষিত জয়।

ইউরোপের শীর্ষ পাঁচটি লিগে একটি ক্লাবের জার্সিতে সবচেয়ে বেশি লিগ গোলের কীর্তিতে বায়ার্ন মিউনিখের জার্মান কিংবদন্তি গার্ড মুলারকে টপকে গেছেন মেসি। বার্সার প্রাণভোমরার গোলসংখ্যা এখন ৪০১ ম্যাচে ৩৬৬।

লেভান্তের বিপক্ষে চারশ’তম ম্যাচে দীর্ঘদিনের রেকর্ডটি স্পর্শ করেছিলেন আর্জেন্টাইন আইকন। ১৯৬৪ থেকে ১৯৭৯ এই সময়ে বুন্দেসলিগায় বায়ার্নের হয়ে ৪২৭ ম্যাচে ৩৬৫টি গোল করেছিলেন মুলার।

মিউনিসিপাল ডি অ্যানোয়েতা স্টেডিয়ামে ১১ ও ৩৪ মিনিটে উইলিয়ান হোসে ও জুয়ানমির গোলে ২-০ তে এগিয়ে যায় সোসিয়েদাদ। পাঁচ মিনিট বাদেই একটি গোল পরিশোধ করেন পাওলিনহো। বিরতির পর পঞ্চাশ মিনিটের মাথায় মেসির পাসে স্কোরলাইন ২-২ করেন লুইস সুয়ারেজ। ৭১ মিনিটে জোড়া গোল আদায় করে নেন উরুগুইয়ান তারকা। নির্ধারিত সময়ের পাঁচ মিনিট আগে দর্শনীয় ফ্রি-কিকে রেকর্ড গড়া গোলে সতীর্থদের উদযাপনের মধ্যমণি বনে যান মেসি।

৯ পয়েন্টের লিড নিয়ে শিরোপা পুনরুদ্ধারের মিশনে ছুটছে আর্নেস্টো ভালভার্ডের বার্সা। ১৯ ম্যাচে তাদের সংগ্রহ ৫১ (১৬ জয় ও ৩ ড্র)। ৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অ্যাতলেতিকো মাদ্রিদ। ২ পয়েন্ট পিছিয়ে ভ্যালেন্সিয়া। এক ম্যাচ কম খেলে ধুঁকতে থাকা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের অবস্থান চতুর্থ। পয়েন্ট ৩২ (৯ জয়, ৫ ড্র, ৪ হার)।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, ১৫ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।