ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলির ব্যাটে পথ খুঁজছে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
কোহলির ব্যাটে পথ খুঁজছে ভারত ছবি: সংগৃহীত

তিন ম্যাচ সিরিজে টিকে থাকতে ঘুরে দাঁড়ানোর বিকল্প নেই। কেপটাউনে অনুষ্ঠিত লো-স্কোরিং প্রথম টেস্ট হেরে সেঞ্চুরিয়নে লড়ছে ভারত। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার ৩৩৫ রানের জবাবে ১৫২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করেছে সফরকারীরা। স্কোর ৫ উইকেটে ১৮৩। ব্যাট হাতে ভরসার প্রতীক হয়ে আছেন অধিনায়ক বিরাট কোহলি।

সেঞ্চুরি থেকে ১৫ রান দূরে থেকে তৃতীয় দিনের ব্যাটিং শুরু করবেন ভারতীয় ব্যাটিং জিনিয়াস। কোহলি ৮৫ ও হার্দিক পান্ডে ১১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

ওপেনার মুরালি বিজয় ৪৬, লোকেশ রাহুল ১০, রোহিত শর্মা ১০, পার্থিব প্যাটেল ১৯ রান করে আউট হন। নিজের প্রথম বলেই রানআউটের ফাঁদে পড়েন ওয়ানডাউনে নামা চেতশ্বর পুজারা (০)। একটি করে উইকেট নেন কেশব মহারাজ, মরনে মরকেল, কাগিসো রাবাদা, লাঙ্গি এনগিদি।

এর আগে অশ্বিন-ইশান্ত শর্মার বোলিং নৈপুণ্যে প্রোটিয়াদের আরও বড় সংগ্রহের সম্ভাবনার লাগাম টেনে ধরে টিম ইন্ডিয়া। ওপেনার আইদেন মার্করাম সর্বোচ্চ ৯৪ রানের ইনিংস উপহার দেন। রানআউট হওয়ার আগে হাশিম আমলার ব্যাট থেকে আসে ৮২।

অারেক ওপেনার ডিন এলগার ৩১, এবি ভিলিয়ার্স ২০, অধিনায়ক ফাফ ডু প্লেসি ৬৩ রান করে দলীয় স্কোর তিনশ’ পার করান। অশ্বিন চারটি ও পেসার ইশান্ত শর্মা তিনটি উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, ১৫ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।