ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপে আরেকটি উড়ন্ত জয়ে চোখ যুবাদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
বিশ্বকাপে আরেকটি উড়ন্ত জয়ে চোখ যুবাদের ছবি: সংগৃহীত

নামিবিয়াকে উড়িয়ে দিয়ে নিউজিল্যান্ডের মাটিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ যুবাদের শুরুটা হয়েছে দুর্দান্ত। ‘সি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ কানাডা। দাপুটে পারফরম্যান্স অব্যাহত রেখে আরেকটি চোখ ধাঁধানো জয় উদযাপনে চোখ রাখছে লাল-সবুজের জার্সিধারীরা।

সোমবার (১৫ জানুয়ারি) লিঙ্কনে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৩টায় খেলা শুরু হবে। বাংলাদেশ ও নামিবিয়া একটি ম্যাচ খেলে ফেললেও গ্রুপের অপর দুই টিম কানাডা ও ইংল্যান্ডের এখনো মাঠে নামা হয়নি।

দিনের দ্বিতীয় ও শেষ ম্যাচে কুইন্সটাউনে একই সময়ে ইংলিশদের সামনে পড়বে বাংলাদেশের কাছে বিধ্বস্ত নামিবিয়া।

শনিবার (১৩ জানুয়ারি) অ-১৯ বিশ্বকাপের দ্বাদশ আসরের পর্দা উঠে। উদ্বোধনী দিনে চারটি ম্যাচের মধ্যে বৃষ্টির কারণে লিঙ্কনের ম্যাচ দু’টির দৈর্ঘ্য কমিয়ে ২০ ওভার করে নির্ধারণ করে দেওয়া হয়। স্কোরবোর্ডে চার উইকেটে ১৯০ রান তুলে ৮৭ রানের জয় তুলে নেয় মাশরাফি-সাকিব-তামিমদের উত্তরসূরিরা। ৪৮ বলে ৮৪ রানের বিস্ফোরক ইনিংস খেলে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন সাইফ। ৬ উইকেট হারিয়ে ১০৩ রান করতে সমর্থ হয় নামিবিয়া।

দু’বছর আগে বাংলাদেশে অনুষ্ঠিত অ-১৯ ওয়ার্ল্ডকাপে সেমিফাইনাল থেকে বিদায় নিয়ে তৃতীয় হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল স্বাগতিকদের। এবার নিউজিল্যান্ডের মাটিতে কঠিন কন্ডিশনে ভালো কিছু করার চ্যালেঞ্জ।

গতচবার বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন মেহেদী হাসান মিরাজ। এখন জাতীয় দলের জার্সিতে সামর্থ্যের জানান দিয়ে যাচ্ছেন এই প্রতিভাবান অফস্পিন অলরাউন্ডার।

বর্তমান টিমের অধিনায়কত্ব টপ-অর্ডার ব্যাটসম্যান সাইফ হাসানের কাঁধে। দলে আছেন পিনাক ঘোষ, আফিফ হোসেন, কাজী অনিকদের মতো একঝাঁক উঠতি তারকা। সাইফ ও পিনাক ২০১৬ অ-১৯ বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন। আর সবাই প্রথমবার মর্যাদাপূর্ণ এই ইভেন্টে খেলছেন।

১৬ দলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দু’টি করে টিম চলে যাবে কোয়ার্টার ফাইনালে। অন্যরা প্লেট পর্বে প্রতিদ্বন্দ্বিতা করবে।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, ১৪ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।