ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মিরপুরে লঙ্কানদের ঘুরে দাঁড়ানোর প্রত্যয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
মিরপুরে লঙ্কানদের ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রিকেটের মাঠে গেল বছরটা মোটেও ভালো কাটেনি এশিয়ার অন্যতম ক্রিকেট শক্তি শ্রীলঙ্কার। হারের শুরুটা হয়েছিল জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে। প্রোটিয়াদের বিপক্ষে খেলা ৫ ম্যাচ সিরিজের ওয়ানডের কোনটিতেই জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি।

এরপর মার্চে বাংলাদেশ তাদের মাঠে গিয়েই তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ১-১ এ সমতা নিয়ে আসে। একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়।

জুনে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা তিন ম্যাচের মাত্র ১টি জয়ে বিদায় নিতে হয়েছে টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকেই। দলটি সবচাইতে বড় ধাক্কা খেয়েছে গত বছরের জুন-জুলাইয়ে ঘরের মাঠে। ৫ ম্যাচ সিরিজের ওয়ানডেতে পুঁচকে জিম্বাবুয়ের কাছে হেরে গেছে ৩-২ এ।

এরপর আবার নিজেদের মাঠে ভারতের কাছে ৫-০, সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে ৫-০ ও সবশেষ খেলা ভারতের বিপক্ষে নিজেদের মাটিতে ৩ ম্যাচ সিরিজের ওয়ানডেতে মাত্র ১টি জয়ের মুখ দেখেছে।

বিশ্ব চ্যাম্পিয়ন একটি দলের জন্য এমন অব্যাহত হার সত্যিই দুঃখজনক। বিষয়টি বেশ ভালোভাবেই অনুধাবন করতে সক্ষম হয়েছেন দলের অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। তাই আর হারের ঘেরাটোপে আটকে না থেকে ত্রিদেশীয় সিরিজে দিয়েই চাইছেন ঘুরে দাঁড়াতে।

‘পাস্ট ইজ পাস্ট। আমরা সেটি নিয়ে কাতর হয়ে থাকতে চাই না। নতুন চ্যালেঞ্জের দিকে তাকিয়ে আছি। খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও চ্যালেঞ্জিং হবে। আমরা অবশ্যই পারি (ঘুরে দাঁড়াতে)। ’

রোববার (১৪ জানুয়ারি) মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংকবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

বুধবার (১৭ জানুয়ারি) জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় মিশন শুরু করবে শ্রীলঙ্কা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু বেলা ১২টায়।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ১৪ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad