ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

যেভাবে হাথুরুকে বরণ করলেন মাশরাফি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
যেভাবে হাথুরুকে বরণ করলেন মাশরাফি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ সামনে রেখে সংবাদ সম্মেলন শেষ করে মাশরাফি বিন মর্তুজা সোজা চলে গেলেন সেন্টার উইকেটের পাশের পিচে বোলিং অনুশীলনে। দুই ওভার বোলিং শেষে যখন ড্রেসিংরুমের দিকে ফিরছিলেন, প্রেস ব্রিফিংয়ের জন্য বেরিয়ে আসছিলেন শ্রীলঙ্কান দলপতি অ্যাঞ্জেলো ম্যাথুস ও কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

হাথুরুকে দেখেই উচ্ছ্বাস ভরে এগিয়ে গেলেন মাশরাফি। করমর্দনের পর কোলাকুলিও করলেন।

মিনিট দুয়েক চললো সাবেক কোচ ও অধিনায়কের হাসিমাখা আলাপ। দুজনের এমন আন্তরিক আলাপচারিতার মধ্যে গুরুত্বপূর্ণ ব্যক্তি হয়েও দর্শক বনে গেলেন ম্যাথুস।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমমাশরাফি সবসময়ই মজা করতে পছন্দ করেন। তার ব্যতিক্রম আজও দেখা গেল না। মজার ছলে হাথুরুসিংহের বেল (টাক) মাথায় টোকা দিয়ে হেসে কুটিকুটি ড্রেসিংরুমে ফিরতে উদ্যত হলেন। ফেরার পথে অ্যাঞ্জেলো ম্যাথুসের সঙ্গেও কুশল বিনিময়ে ভুল করলেন না। করমর্দন করলেন, হলো হায় হ্যালো। অবশ্য খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি দুই অধিনায়কের এই আলাপচারিতা।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পরের দিনই ম্যাচ। তাই ব্যস্ত মাশরাফি ড্রেসিংরুমের ভেতরে ঢুকে গেলেন। আর হাথুরু ও ম্যাথুস ছুটলেন সংবাদ সম্মেলন কক্ষের দিকে।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জীবন কত বৈচিত্রময়! মাত্র দুই মাস আগেও যে হাথুরু ছিলেন মাশরাফির দিক নির্দেশক, সেই তিনিই আজ প্রতিপক্ষ টিমের কোচ। তার বিরুদ্ধেই মাশরাফিকে রণকৌশল সাজাতে হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, ১৪ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।