[x]
[x]
ঢাকা, সোমবার, ১০ বৈশাখ ১৪২৫, ২৩ এপ্রিল ২০১৮

bangla news

রয়ের ১৮০, ইংল্যান্ডের উড়ন্ত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১৪ ৫:২৮:২৩ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের হয়ে প্রথম ও বিশ্বের অষ্টম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও পারলেন না জেসন রয়। তাতে কী! মেলবোর্নে ১৮০ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডেতে দলকে জয়ের দ্বারপ্রান্তে রেখে আউট হন। অ্যাশেজ সিরিজে (৪-০) ভরাডুবির পর সীমিত ওভারের শুরুতেই দাঁতভাঙা জবাব দিল ইংলিশরা।

বৃথাই গেল এই ভেন্যুতে অজি ওপেনার অ্যারন ফিঞ্চের ইংল্যান্ডের বিপক্ষে টানা তিনটি ওডিআই সেঞ্চুরির কীর্তি। ৩০৫ রানের লক্ষ্যটা ৭ বল ও ৫ উইকেট হাতে রেখে টপকে যায় সফরকারীরা। রয় যখন বিদায় নেন জয় ২৪ রান দূরে।

ছবি: সংগৃহীত১১০ বলে ৯১ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন অধিনায়ক জো রুট। রয়ের ১৫১ বলের ইনিংসটিতে ছিল ১৬টি চার ও ৫টি ছক্কার মার। দু’জনের তৃতীয় উইকেট জুটি ২২১ রানের।

দু’টি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। অন্যটি মার্কাস স্টয়নিসের।

ছবি: সংগৃহীতএর আগে টস জিতে স্টিভেন স্মিথদের ব্যাটিংয়ে পাঠান রুট। নির্ধারিত ওভার শেষে স্কোরবোর্ডে ৮ উইকেটে ৩০৪ রান তোলে অজিরা। ফিঞ্চের ব্যাট থেকে আসে ১১৯ বলে ১০৭। অর্ধশতক হাঁকান মিচেল মার্শ (৫০) ও স্টয়নিস (৬০)। টিম পেইন করেন ২৭। ডেভিড ওয়ার্নার ২, স্মিথ ২৩ রানে সাজঘরে ফেরেন।

লিয়াম প্লাঙ্কেট তিনটি উইকেট দখল করেন। আদিল রশিদ নেন দু’টি। একটি করে ক্রিস উকস, মার্ক উড ও মঈন আলী।

ছবি: সংগৃহীতব্রিসবেনে আগামী শুক্রবার (১৯ জানুয়ারি) পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। খেলা শুরু বাংলাদেশ সময় সকাল ৯টা ২০ মিনিটে।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, ১৪ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa