[x]
[x]
ঢাকা, বুধবার, ৪ মাঘ ১৪২৪, ১৭ জানুয়ারি ২০১৮

bangla news

পুরোনো ঘরে এসে আপ্লুত হিথ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১৩ ৮:৪০:০৩ পিএম
পুরোনো ঘরে এসে আপ্লুত হিথ-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পুরোনো ঘরে এসে আপ্লুত হিথ-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জন্ম জিম্বাবুয়েতে হলেও প্রায় বছর দেড়েক আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামই ছিল হিথ স্ট্রিকের আসল ঘর। যেহেতু টাইগারদের বোলিং কোচের দায়িত্বে ছিলেন তাই এখানকার মাঠ, উইকেট, ড্রেসিং রুম, জিমনেশিয়াম, ডাগ আউট, ইনডোর, একাডেমির মাঠ সবই ছিল তার পরম আপন।

২০১৬ সালের মে মাসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চাকুরি ছেড়ে এই আপনজনদের মায়া ত্যাগ করে যোগ দেন ভারত ক্রিকেটের অধীভুক্ত ব্যাঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে। ওই বছরের অক্টোবরেই জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব পান। এখনও সেই পদেই বহাল আছেন।

প্রায় দেড় বছর পর হিথ স্ট্রিক যখন আবার বাংলাদেশে এলেন তখন তিনি আর টাইগারদের কোচ হিসেবে নয়, এলেন ত্রিদেশীয় সিরিজে তার সাবেক দল বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে। টুর্নামেন্টে অংশ নিতে শুক্রবার ঢাকায় পৌঁছে পরদিন শনিবার (১৩ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলায় অনুশীলনে এসে টাইগারদের সাবেক এই বোলিং কোচ ছুটলেন চিরচেনা সেই উইকেটের দিকে।পুরোনো ঘরে এসে আপ্লুত হিথ-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমখুব কাছ থেকে পরখ করে দেখলেন উইকেট। গেলেন ড্রেসিং রুমে, একাডেমির মাঠেও। সব কিছুই যেন তাকে ভীষণ ভাবে টানছিল। তাই মনের গভীর টান থেকেই ছুটে গেলেন। যেন ভোলেননি কোন কিছুই।

সাবেক শিষ্যদের সাথেও তাকে বেশ স্বতস্ফুর্তই দেখা গেল। মুশফিকুর রহিমের সাথে হেসে হেসে লম্বা সময় কথা বললেন। বাদ গেলেন না তার সাবেক শিষ্য মোস্তাফিজুর রহমানও। যে গুরুর হাত ধরে বিশ্ব ক্রিকেটের মূর্তিমান ত্রাসে পরিণত হয়েছে হয়েছেন, এই কাটার স্পেশালিস্ট যেন সাবেক গুরুকে পেয়ে অতি আপন কাউকেই পেলেন। মোস্তাফিজের গালে হাত দিয়ে আদরের পরশ বুলিয়ে কথা বলতে বলতে কাটালেন আরও কিছুক্ষণ।ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমএর কিছু সময় বাদেই ছুটলেন নিজ শিষ্যদের পানে। খেলার নিষ্ঠুর নিয়মে এক সময়ের আপনজনদের বধে তৈরী করতে ব্যতি ব্যস্ত হয়ে পড়লেন। বিকেল গড়িয়ে তার এই দীক্ষা চললো সন্ধ্যা অবধি। ফ্লাড লাইটের আলোয় মাঠে গড়াবে ত্রিদেশীয় সিরিজটি। তাই কৃত্রিম আলোয় শিষ্যদের অনুশীলন করিয়ে সেরে নিলেন প্রথম দিনের প্রস্তুতি।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ১৩ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa