ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নামিবিয়া বধে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে টাইগারদের শুভ সূচনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
নামিবিয়া বধে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে টাইগারদের শুভ সূচনা টসে বাংলাদেশ ও নামিবিয়া দলের অধিনায়ক

নিউজিল্যান্ডে শুরু হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে শুভ সূচনা করেছে টাইগাররা। উদ্বোধনী দিনের তৃতীয় ম্যাচে নামিবিয়াকে ৮৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে টাইগার যুবারা।

‘সি’ গ্রুপের প্রথম খেলায় টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় নামিবিয়া। বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য কমে ২০ ওভারের খেলায় প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৯০ রান করে বাংলাদেশ।

 

অধিনায়ক সাইফ হাসানের ব্যাট থেকে আসে ৮৪ রান। মাত্র ৪৭ বলে ৫টি ছক্কা ও ৩টি চারে তিনি এ রান করেন। ওপেনার মোহাম্মদ নাইমের ব্যাট থেকে আসে ৬০ রান (৪৩ বল)। তিনি ৮টি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি হাঁকান।  

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১২ রানে ৪ উইকেট হারায় নামিবিয়া। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৩ রান করতে সক্ষম হয় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন ই ভান ওয়েক। এছাড়া ২৪ রান করে দলের হারের ব্যবধান কমান এন লফতি-ইয়াতন।

মাঠে নামার মুহূর্তে টাইগার যুবারাবাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন কাজী অনিক ও হাসান মাহমুদ। আর ঝড়ো ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন অধিনায়ক সাইফ হাসান।

টুর্নামেন্টের এটি ১২তম আসর। এবার ১৬টি দেশ চারটি গ্রুপে অংশ নিচ্ছে।  ‘সি’ গ্রুপে বাংলাদেশ, নামিবিয়া ছাড়া অপর দুই দেশ হলো ইংল্যান্ড, কানাডা।

‘এ’ গ্রুপে রয়েছে- নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া। ‘বি’ গ্রুপে রয়েছে- ভারত, অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে, পাপুয়া নিউগিনি। আর ‘ডি’ গ্রুপে রয়েছে পাকিস্তান, শ্রীলংকা, আয়ারল্যান্ড, আফগানিস্তান।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮/আপডেট: ১২১৫ ঘণ্টা
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।