[x]
[x]
ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

দাপু্টে জয়ে বিসিএল শুরু বর্তমান চ্যাম্পিয়নদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১২ ৩:৫৯:০২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ডে দাপুটে জয় তুলে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বিসিবি নর্থ জোন। ওয়াল্টন সেন্ট্রাল জোনের দেয়া ৬৮ রানের মামুলি টার্গেট এক উইকেট হারিয়ে টপকে যায় টিম উত্তরাঞ্চল।

স্কোর: সেন্ট্রাল জোন – ১৮৮ ও ৩৩৬
নর্থ জোন – ৪৫৭/৯ ডিক্লে. ও ৭০/১ (টার্গেট ৬৮)

নাজমুল হোসেন ৩১ ও জুনায়েদ সিদ্দিক ১০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ওপেনার মিজানুর রহমান ২৫ রানে আউট হন। ম্যাচ সেরা হয়েছেন প্রথম ইনিংসে ১৫৮ রানের দায়িত্বশীল ব্যাটিং উপহার দেওয়া বিজয়ী দলের অধিনায়ব জহুরুল ইসলাম।

চারদিনের ম্যাচের প্রথম ইনিংসই পার্থক্য গড়ে দেয়। মধ্যাঞ্চলকে ১৮৮ রানে গুটিয়ে দিয়ে ৯ উইকেটে ৪৫৭ রান করে ইনিংস ঘোষণা করে নর্থ জোন। সাত রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন ধীমান ঘোষ। চারটি উইকেট নেন আসন্ন ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়া তাসকিন আহমেদ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় সবকটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৩৬ রান জমা করে মধ্যাঞ্চল। ইনিংস হার এড়িয়ে লিড দাঁড়ায় মাত্র ৬৭। সেঞ্চুরি হাঁকান রকিবুল হাসান। অধিনায়ক মোশাররফ হোসেন রুবেলের ব্যাট থেকে আসে ৬১।

প্রথম ইনিংসের চার উইকেটশিকারি অলরাউন্ডার আরিফুল হক তিনটি উইকেট নেন। প্রথম ইনিংসে বোলিংয়ের সুযোগ না পাওয়া সোহরাওয়ার্দী শুভ চারটি উইকেট দখল করেন।

চার দলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের দ্বিতীয় রাউন্ড ১৫ জানুয়ারি (সোমবার) থেকে। সিলেটেই মুমিনুল হকের ইস্ট জোনকে মোকাবিলা করবে ইনফর্ম নর্থ জোন। বিকেএসপিতে সেন্ট্রাল জোনের সামনে সাউথ জোন। এই দুই দলের ঘরে চারটি বিসিএল শিরোপা (দু’টি করে)। এখনো চ্যাম্পিয়নের আসনে বসতে পারেনি পূর্বাঞ্চল।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ১২ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa