[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৪, ১৬ জানুয়ারি ২০১৮

bangla news

বাবার পথে হাঁটা দ্রাবিড় জুনিয়রের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১১ ১:৩১:৫১ পিএম
বাবার পথে হাঁটা দ্রাবিড় জুনিয়রের সেঞ্চুরি-ছবি:সংগৃহীত

বাবার পথে হাঁটা দ্রাবিড় জুনিয়রের সেঞ্চুরি-ছবি:সংগৃহীত

২২ গজের উইকেটে প্রায় দেড় দশক শাসন করেছেন ভারতীয় ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়। ‘দ্য ওয়াল’ খ্যাত এ তারকা পরবর্তীতে অসংখ্য রেকর্ড গড়ে ২০১২ সালে অবসরে যান। এবার তার পথই অনুসরণ করছে ছেলে সামিত। কর্নাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনস বিটিআর কাপের অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্টে ম্যাচ জয়ী সেঞ্চুরি করে দ্রাবিড় জুনিয়র।

সেঞ্চুরি করেই থেমে নেই সামিত। তার দলকে জেতান ৪১২ রানের বড় ব্যবধানে। দলের জয়ে অসামান্য অবদান রেখে কিশোর এ ক্রিকেটার খেলেন ১৫০ রানের অসাধারণ ইনিংস।

সামিতের এই সেঞ্চুরিটি এলো আবার তার বাবা রাহুলের জন্মদিনের একদিন আগে। যেখানে রাহুল বর্তমানে ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে নিউজিল্যান্ডে যুব বিশ্বকাপে রয়েছেন।

এদিকে শুধুমাত্র সামিতই নয়, যে বাবার পথ অনুসরণ করেছে। ভারতীয় সাবেক ক্রিকেটার সুনিল যোশির ছেলে আরায়ন যোশিও একই ম্যাচে সামিতের সঙ্গে দুর্দান্ত পার্টনারশিপ গড়ে তুলে নেয় ব্যক্তিগত ১৫৪ রান। তাদের দু’জনের সৌজন্যে ৫০ ওভারের ম্যাচে পাঁচ উইকেট হারিয়ে ৫০০ রানের পাহাড়সম সংগ্রহ করে তাদের দল মালায়া আদিতি ইন্টারন্যাশনাল স্কুল।

সামিত ও আরায়ানের নায়কচিত পারফরম্যান্সের পর প্রতিপক্ষ দল বিবেকানন্দ স্কুল মাত্র ৮৮ রানেই থমকে পড়ে।

আরায়ানের বাবা সুনিল যোশি বর্তমানে বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে নিযুক্ত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ১১ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa