[x]
[x]
ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

কোর্টে ফিরেই জোকোভিচের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১১ ১২:১০:২৪ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

প্রায় ছয় মাস পর কোর্টে ফিরে জয় পেলেন নোভাক জকোভিচ। অস্ট্রেলিয়ান ওপেন শুরু হওয়ার আগে প্রদর্শনী টুর্নামেন্টে এ জয় দেখলেন সাবেক বিশ্ব সেরা। ক’দিন আগে এই টুর্নামেন্টেই রাফায়েল নাদাল হেরে যান।

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম শুরুর সপ্তাহ খানেক আগে এই জয় প্রচুর আত্মবিশ্বাস জোগাচ্ছে জকোভিচকে।  অস্ট্রেলিয়ান ওপেনে ছ’বারের চ্যাম্পিয়ন সার্বিয়ান তারকা হারান ৬-১, ৬-৪ সেটে বিশ্বের পাঁচ নম্বর ডমিনিক থিয়েমকে।

কনুইয়ের চোটে গত বছর উইম্বলডনের পরেই ছিটকে গিয়েছিলেন জোকোভিচ। থিয়েমের বিরুদ্ধে তাকে পুরো গতিতে সার্ভ করতেও দেখা গিয়েছে। ম্যাচের পরে জকোভিচ বলেন, ‘আমার ফিটনেস ঠিক কোন অবস্থায় রয়েছে সেটা পরীক্ষা করে দেখার দারুণ সুযোগ পেলাম। আমি আর আমার টিম যে পরিশ্রম করেছি এতদিন, সেটা কতটা কাজে আসল সেটাও পরীক্ষা হয়ে গেল। সবকিছু দেখে আমি খুশি। বিশেষ করে সার্ভিস নিয়ে একটা বড়সড় প্রশ্ন ছিল। কারণ আমার চোটটা লেগেছিল কনুইয়ে। অতিরিক্ত আত্মবিশ্বাসী হতে চাই না। তবে আজ নিজের খেলায় আমি সন্তুষ্ট।’ 

জকোভিচ অস্ট্রেলিয়ান ওপেন শুরু হওয়ার আগে এই প্রদর্শনী টুর্নামেন্টেই ফের কোর্টে নামবেন শুক্রবার। এ ছাড়া মেলবোর্নে টাই-ব্রেক টেনস টুর্নামেন্টেও খেলবেন তিনি। যেখানে বিশ্বের এক নম্বর রাফায়েল নাদাল এবং অস্ট্রেলিয়ান তারকা নিক কিরিয়সকেও খেলতে দেখা যাবে।

এত দিন কোর্টের বাইরে থাকার জন্য বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৪ নম্বরে নেমে গিয়েছেন জকোভিচ। যা গত এক দশকে তার সর্বনিম্ন।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, ১১ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa