[x]
[x]
ঢাকা, সোমবার, ৩১ আষাঢ় ১৪২৫, ১৬ জুলাই ২০১৮

bangla news

বিগ ব্যাশে শেখাই লক্ষ্য রুমানার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৯ ৬:১৮:৩৮ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

প্রথম নারী ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট বিগ ব্যাশে অংশ নিতে মঙ্গলবার (৯ জানুয়ারি) রাত ১০টা ৫০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্স যোগে অস্ট্রেলিয়ার বিমানে চাপবেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক রুমানা আহমেদ। বিগ ব্যাশে তিনি খেলবেন ব্রিজবেন হিটের হয়ে।

টুর্নামেন্টের মূল একাদশে তিনি জায়গা পাবেন কী না সে বিষয়ে নিশ্চিত নন। তবে সেরা একাদশে জায়গা না মিললেও বিশ্ব সেরাদের এই মঞ্চ থেকে নতুন অনেক কিছুই শিখতে পারবেন বলে মনে করছেন এই টাইগ্রেস অলরাউন্ডার।    

মঙ্গলবার (৯ জানুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ড চত্বরে সেকথাই সংবাদ মাধ্যমকে জানালেন লাল-সবুজের নারী দলের এই দলপতি।

বিগ ব্যাশে যাওয়া নিয়ে নিজের ভেতরে কি ধরণের রোমাঞ্চ কাজ করছে?

রুমানা: অনেক প্রতীক্ষার পরে টিকিটটা (বিমান) আজই হাতে পাওয়া গেছে। নিজের মনের থেকেই অনেক ভালো লাগছে যে, এটা আমার আগে থেকেই স্বপ্ন ছিল অস্ট্রেলিয়ায় কবে খেলতে যাব। তবে আমার টিম নিয়ে যাওয়ার ইচ্ছে ছিল। তারপরেও নিজের যোগ্যতা বলেন বা টিমের পক্ষ থেকে বলেন বিগ ব্যাশে খেলতে যাচ্ছি, মনের ভেতর থেকে এক্সাইটিং।

এখানে নিজের টার্গেটটা কি থাকবে?

রুমানা: নিজের লক্ষ্যটা আমি সবসময়ই বড় করে রাখি। ওখানে আমি যাচ্ছি কিছু দিতে পারি আর না পারি কিছু শিখে আসবো। আমি আমার সেরাটি দিতে চেষ্টা করবো।

বাংলাদেশ থেকে আরও কিছু প্লেয়ার সুযোগ পেলে ভালো হতো বলে মনে করেন?

রুমানা: বিসিবি প্লেয়ারদের জন্য ট্রাই করেছে। এটা আমাদের জন্য ফার্স্ট টাইম যে আমরা দুইটা মেয়ে (খাদিজাতুল কুবরা কয়েকদিন পরে যাবেন) বিগ ব্যাশে সুযোগ পেয়েছি। আশা করি নেক্সট টাইম আমাদের দল থেকে ৪-৫ জন অংশগ্রহণ করবে।

অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মতো দেশে মেয়েদের অনেক বেশি খেলার সুযোগ থাকে। বিগ ব্যাশ মেল-ফিমেল (নারী-পুরুষ) দুটো ভার্সনেই হয়। উপমহাদেশ কিংবা বাংলাদেশে এগুলো এখনও হচ্ছে না।

জাতীয় দলের একজন অধিনায়ক হিসেবে আপনি কতটুকু আশা করেন?

রুমানা: আমরা এটা অনেক আগে থেকেই নিজেরা আলোচনা করেছি যে যদি হতো! এখন আমাদের মনে হয় আস্তে আস্তে দিন চলে আসছে। কারণ আগে মেয়েরা তেমন উঠে আসছিল না, মেয়েদের সংখ্যাও খুব কম ছিল। এখন জাতীয় দলের সঙ্গে আমরা ‘এ’ দলও দেখতে পাচ্ছি। ইমপ্রুভ হচ্ছে। এক জায়গায় আছে সেটা না। মেয়েরা বের হয়ে আসছে। আশা করি যে এ সিজন বা পরেরবার না হলেও তার পরেরবার হবে ইনশাআল্লাহ।

আপনি যে দলে যাচ্ছেন সেদলের কারো সাথে পরিচয় আছে?

রুমানা: এটা একটা নিউ টিম, ব্রিসবেন। একটা আলাদা কন্ডিশনে যাচ্ছি। তা ওদের সাথে ওইভাবে পরিচয় হয় নাই। এরপরেও ওয়েস্ট ইন্ডিজের দুই একটা প্লেয়ারকে দেখেছি যে ওরা ওই টিমে খেলেছে এবং ওরা আগে থেকেই চেনাজানা। ওয়ার্ল্ডকাপে দেখা হয়েছিল কিছু কথাও হয়েছিল। দু’একটা প্লেয়ার আছে।

ভারত সফরে ভালো ব্যাটিং-বোলিং করেছেন। এখন লক্ষ্য কী?

রুমানা: আসলে আমি মনে মনে ভাবি যেটা, আমাকে একটা সুযোগ দিক, আমি কাজে লাগানোর চেষ্টা করবো। এবং ভারত সফরের আত্মবিশ্বাসটা ধরে রাখার চেষ্টা করবো।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ৯ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa