[x]
[x]
ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪২৫, ১৮ এপ্রিল ২০১৮

bangla news

নিজের ওপর ভরসা ছিল বিজয়ের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৭ ৫:৩৩:০৯ পিএম
নিজের ওপর ভরসা ছিল বিজয়ের-ছবি:সংগৃহীত

নিজের ওপর ভরসা ছিল বিজয়ের-ছবি:সংগৃহীত

ঢাকা: গত এক বছরে ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়ে দিয়েছিলেন এনামুল হক বিজয়। এ সময়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে তার ব্যাট থেকে আসে হাজারেরও বেশি রান। এর মধ্যে আছে দুইটি ডাবল সেঞ্চুরিও। ৫০ ওভারে ক্রিকটেও তার ব্যাট ছিল ক্ষুরধার।

ঘরোয়া ক্রিকেটে এমন পারফরম্যান্সের পর যে কেউই জাতীয় দলে ফিরতে আত্মবিশ্বাসী হয়ে উঠতেই পারেন। ওপেনার এনামুল হক বিজয়ও তার ব্যতিক্রম ছিলেন না। রোববার (৭ জানুয়ারি) ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে জাতীয় দলের ১৬ সদস্যের স্কোয়াডে ফিরে বাংলানিউজকে দেয়া এক প্রতিক্রিয়ায় তিনি সেকথাই বললেন।

দলে ফেরা বিজয় বলেন, ‘অনেক দিন পর জাতীয় দলে ফিরে ভাল লাগছে। যে রান করেছি তাতে আত্মবিশ্বাসী ছিলাম যে দলে ফিরবো।’

পাশাপাশি তিনি এও বলে রাখলেন, ‘ত্রিদেশীয় সিরিজে একাদশে জায়গা পেলে দেশকে দারুণ এক একটি ইনিংস উপহার দিয়ে ভবিষ্যতে নিজের জায়গাটি তিনি পাকাপোক্ত করতে সচেষ্ট হবেন।’

২০১২ সালের ৩০ নভেম্বর খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় এনামুল বিজয়ের। অভিষেকের দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি (১২০ রান) হাঁকিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

এখানেই থামেননি এই ২৫ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান। ২০১৪ সালের ৪ মার্চ ঢাকায় শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে ১০০ রানের পর একই বছর ২০ আগস্ট সেইন্ট জর্জেসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তুলে নেন আরও একটি সেঞ্চুরি (১০৯)।

ওয়ানডেতে তিনি সবশেষ ম্যাচটি খেলেছেন ২০১৫ ক্রিকেট বিশ্বকাপে, ৫ মার্চ নেলসনে, স্কটল্যান্ডের বিপক্ষে। কিন্তু তাকে ওই ম্যাচে ব্যাট হাতে নামতে হয়নি। ২৬ ফেব্রুয়ারি তার আগের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ফিরেছিলেন রানের খাতা না খুলেই।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, ৭ জানুয়ারি ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa