[x]
[x]
ঢাকা, বুধবার, ৪ মাঘ ১৪২৪, ১৭ জানুয়ারি ২০১৮

bangla news

বৃহস্পতিবারই বার্সার জার্সিতে কুতিনহোর অভিষেক!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৭ ৪:২৯:২৮ পিএম
কুতিনহো বার্সার-ছবি:সংগৃহীত

কুতিনহো বার্সার-ছবি:সংগৃহীত

ফিলিপ কুতিনহো বার্সার খেলোয়াড়, বার্সেলোনার অফিসিয়াল ওয়েবসাইটে এমন সংবাদ ঝুলছে। ইতোমধ্যে লিভারপুলও নিশ্চিত করেছে ব্রিটিশ রেকর্ড ১৬০ মিলিয়ন ইউরোতে কুতিনহোকে বার্সা দলে ভিড়িয়েছে।

লা লিগার শীর্ষ দল বার্সা এই ট্রান্সফারের অংশ হিসেবে প্রথমত ১২০ মিলিয়ন ইউরো দিচ্ছে। পারফরম্যান্স ও ম্যাচ উপস্থিতি সম্পর্কিত আনুষাঙ্গিক আরও ৪০ মিলিয়ন। সব মিলিয়ে ১৬০ মিলিয়ন ইউরো (১৬ কোটি ইউরো) টাকার অঙ্কে ১৬০৩ কোটি ৮৮ লাখের বেশি! কুতিনহোর সঙ্গে পাঁচ বছরের চুক্তিটি হচ্ছে ২০২২-২৩ পর্যন্ত। যেখানে তার রিলিজ ক্লজ হবে ৪০০ মিলিয়ন ইউরো।

২৫ বছর বয়সী মিডফিল্ডার কুতিনহো এখন কাতালান ক্লাবটির মেডিকেল টেস্টের জন্য তৈরি হচ্ছেন। যেখানে গত মৌসুমেই বুরুশিয়া ডর্টমুন্ড থেকে আসা উসমান ডেম্বেলেকে (১০৫ মিলিয়ন ইউরো) পেছনে ফেলে বার্সা ইতিহাসে সবচেয়ে দামি ফুটবলার হচ্ছেন তিনি। স্প্যানিশ রেকর্ডের পাশাপাশি ব্রিটিশ রেকর্ডও ভেঙে দিলেন এ ব্রাজিলিয়ান। এর আগে জুভেন্টাস থেকে পল পগবাকে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ম্যানচেস্টার ইউনাইটেড দলে নিয়েছিল।

রোববারই (০৭ জানুয়ারি) লেভান্তের বিপক্ষে বার্সার ম্যাচে উপস্থিত থাকতে পারেন কুতিনহো। যেখানে সোমবার মেসি-সুয়ারেজদের সঙ্গে সতীর্থ হিসেবে অনুশীলন করবেন তিনি।

বার্সা ইতোমধ্যে তাদের ক্লাব ওয়েব সাইটে কুতিনহোর একটি জার্সির ছবিও প্রকাশ করেছে। তাতে কোন নম্বর না থাকলেও গুঞ্জন রয়েছে লিভারপুলে ১০ নম্বর জার্সি পড়লেও বার্সায় কুতিনহো পাবেন ৭ নম্বর।

বার্সায় বর্তমানে আরদা তুরান ৭ নম্বর জার্সি পরেন। কিন্তু তুরস্কের এ মিডফিল্ডার এই মৌসুমে এখনো মাঠে নামতে পারেননি। যে কোন সময় বার্সা ছাড়তে পারেন।

কুতিনহোর অভিষেক হতে পারে কোপা দেল রে’র ম্যাচ দিয়ে। বৃহস্পতিবার সেল্টা ভিগোর বিপক্ষে শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে খেলবে বার্সা।

এর আগে ২০১৩ সালে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান থেকে লিভারপুলের অ্যানফিল্ডে পাড়ি দিয়েছিলেন কুতিনহো। যেখানে প্রায় পাঁচ বছরের ক্যারিয়ারে অল রেডসদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২০২ ম্যাচে ৫৪টি গোল করেছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, ০৭ জানুয়ারি, ২০১৮
এমএমএস   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa