[x]
[x]
ঢাকা, শনিবার, ৭ মাঘ ১৪২৪, ২০ জানুয়ারি ২০১৮

bangla news

ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পন্সর রকেট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৭ ২:২২:১৭ পিএম
ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: চলতি মাসের ১৫ তারিখ থেকে শুরু হওয়া ত্রিদেশীয় সিরিজ দিয়ে নতুন বছরের যাত্রা শুরু করতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। টুর্নামেন্টে টাইগারদের দুই প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। যেখানে টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ডাচ-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা রকেট।

২০১৬ সালে দুই বছরের জন্য ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়ামের কাছ থেকে স্বত্ব কিনে নেয় ডাচ-বাংলা ব্যাংক যা শেষ হয় ২০১৭ সালে। সেই মেয়াদ পার করে নতুন বছরেও বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে যুক্ত হয়েছে প্রতিষ্ঠানটি।

রোববার (৭ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পন্সরের নাম ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড  (বিসিবি)।

সংবাদ সম্মেলনে বিসিবির পক্ষে উপস্থিত ছিলেন, সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন ও মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস। ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়ামের পক্ষে উপস্থিত ছিলেন ফরিদুর রেজা সাগর। আর ডাচ-বাংলা ব্যাংকের পক্ষ থেকে ছিলেন ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মোহাম্মদ শিরিন।

বাংলাদেশ জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার অংশগ্রহনে আগামী ১৫ জানুয়ারি শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তিন জাতির টুর্নামেন্ট- ট্রাইনেশন। যা শেষ হবে ২৭ জানুয়ারি।

এরপর ৩১ জানুয়ারি থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গড়াবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। চলবে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

প্রথম টেস্ট শেষে ৫ ফেব্রুয়ারি দুই দলই ঢাকায় ফিরবে। ৬ ও ৭ ফেব্রুয়ারি অনুশীলন শেষে ৮-১২ ফেব্রুয়ারি মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে দু’দল। একই ভেন্যুতে ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। পরদিন দুই দল চলে যাবে সিলেট। ১৭ ফেব্রুয়ারি অনুশীলন শেষে ১৮ ফেব্রুয়ারি সিলেট আন্তর্জাতিক ক্রিকেটে স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টির মধ্য দিয়ে সিরিজের সমাপ্তি ঘটবে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ৭ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa