[x]
[x]
ঢাকা, সোমবার, ৮ শ্রাবণ ১৪২৫, ২৩ জুলাই ২০১৮

bangla news

স্মিথের সামনে শুধুই ব্র্যাডম্যান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০১ ১২:৫৮:৩৭ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্যারিয়ার সেরা টেস্ট ব্যাটিং রেটিং পয়েন্ট (৯৪৭) নিয়ে নতুন বছর শুরু করেছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ। তার সামনে কেবল স্বদেশী কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যান। মাত্র ১৪ পয়েন্ট পিছিয়ে র‌্যাংকিংয়ের নাম্বার ওয়ান ব্যাটসম্যান।

আইসিসি প্রকাশিত বিদায়ী বছরের শেষ র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে থাকা বিরাট কোহলির সঙ্গে স্মিথের পয়েন্ট ব্যবধান ঠেকেছে ৫৪-তে। দুই ইনিংসে ৭৬ ও অপরাজিত ১০২ রানের ইনিংসে মেলবোর্নে ইংল্যান্ডের জয়ের স্বপ্নে জল ঢেলে দেন অজি অধিনায়ক। সেঞ্চুরিটা যেন নিয়ম বানিয়ে ফেলেছেন তিনি। চলমান অ্যাশেজ সিরিজের চার ম্যাচের ৬ ইনিংসে ব্যাট করে তিনটি শতক হাঁকিয়েছেন। ৪ জানুয়ারি থেকে সিডনিতে পঞ্চম ও শেষ টেস্ট। ৩-০ তে এগিয়ে স্মিথের দল।

ড্র হওয়া মেলবোর্ন টেস্ট থেকে ২ পয়েন্ট অর্জন করেছেন স্মিথ। সর্বকালের সেরা তালিকায় সাবেক ইংলিশ ব্যাটসম্যান লেন হাটনকে (৯৪৫) ছাড়িয়ে গেছেন। টেস্ট ইতিহাসের সেরা ব্যাটসম্যান ব্র্যাডম্যানের নামের পাশে ৯৬১। টেস্টে রানমেশিন স্মিথের বছর

প্রথম ইনিংসে ২৪৪ রানের ইনিংস খেলা অ্যালিস্টার কুক ৯ ধাপ এগিয়ে শীর্ষে দশে থেকে বছর শেষ করেছেন। ১০৩ ও ৮৬ রানের ইনিংস উপহার দেওয়া অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ষষ্ঠ অবস্থানে। অলরাউন্ডারদের মধ্যে সেরার আসন ধরে রেখেছেন বাংলাদেশ আইকন সাকিব আল হাসান।

শীর্ষ দশ ব্যাটসম্যান: স্টিভেন স্মিথ, বিরাট কোহলি, চেতশ্বর ‍পুজারা, কেন উইলিয়ামসন, জো রুট (+১), ডেভিড ওয়ার্নার, হাশিম আমলা, অ্যালিস্টার কুক (+৯), আজহার আলী (-১), দিনেশ চান্দিমাল (-১)। উইলিয়ামসন ও রুট সমান ৮৫৫ পয়েন্ট নিয়ে যৌথভাবে চতুর্থ অবস্থানে।

শীর্ষ দশ বোলার: জেমস অ্যান্ডারসন, কাগিসো রাবাদা, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জস হ্যাজলউড, রঙ্গনা হেরাথ, নেইল ওয়াগনার, মিচেল স্টার্ক, নাথান লায়ন, মরনে মরকেল (+৩)।

সেরা পাঁচ অলরাউন্ডার: সাকিব আল হাসান, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন (+১), বেন স্টোকস (-১), ভারনন ফিল্যান্ডার (+১)।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, ১ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa