ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এশিয়া কাপের তিনটি আসর চূড়ান্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
এশিয়া কাপের তিনটি আসর চূড়ান্ত (ফাইল ফটো)

এশিয়া কাপ নিয়ে সমর্থকদের মনে আগ্রহের কমতি নেই। তবে এটি আয়োজনে বরাবরই অনিশ্চয়তা থাকে। আসরটির নির্দিষ্ট সময় সূচি ঠিক থাকে না। অংশগ্রহন করা দলগুলোর বিরতি সময় নিয়ে অপেক্ষা করতে হয়।

তবে এমন দিনের সময় ফুরোলো। আগামী তিন এশিয়া কাপের সুনির্দিষ্ট তারিখ ঠিক করা হয়েছে।

সম্প্রতি সিঙ্গাপুরে ‍আইসিসির ২০১৯ থেকে ২০২৩ পর্যন্ত চার বছরের প্রস্তাবিত ফিউচার ট্যুরস প্রোগ্রাম (এফটিপি) বা ভবিষ্যত সূচি তৈরি করা হয়েছে। যেখানে এশিয়া কাপের জন্য সময় হয়েছে। আগামী ৫ বছরে তিনটি এশিয়া কাপের সময় নির্ধারন করা হয়েছে।

আইসিসির স্বতন্ত্র টুর্নামেন্ট হিসেবে ২০১৮, ২০২০ ও ২০২২ সালে ১৫ থেকে ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে আগামী তিন এশিয়া কাপ। ফলে এই টুর্নামেন্টের ম্যাচগুলি আইসিসি ওয়ানডে লিগের অন্তর্ভুক্ত হবে না।

সর্বশেষ তিনটি এশিয়া কাপ আয়োজন করেছে বাংলাদেশে। শ্রীলঙ্কায় বসতে পারে পরের আসর। যেখানে বাকি দুটির আয়োজক দেশ এখনও নির্ধারন হয়নি।

এশিয়া কাপ ওয়ানডে সংস্করণের টুর্নামেন্ট হলেও গত আসর খেলা হয়েছে টি-টোয়েন্টি ফরম্যাটে। তবে নতুন সূচিতে ঠিক হয়েছে, আইসিসি বিশ্বকাপের সঙ্গে মিলিয়ে ঠিক হবে আসরটির সংস্করণ। ২০১৯ বিশ্বকাপের আগে এশিয়া কাপ হবে ওয়ানডে। আবার ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ২০২০ এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি সংস্করণে।

গত ৭ ও ৮ ডিসেম্বর সিঙ্গাপুরে আইসিসির কর্মশালায় নতুন সূচি নিয়ে পূর্ণ সদস্য দেশগুলোর বোর্ড একটি সভা করে। যেখানে প্রতিটি দেশের সূচি নির্ধারণ করা হয়। আগামী ফেব্রুয়ারিতে আইসিসি প্রধান নির্বাহীদের সভায় এই সূচি পাঠানো হবে। সেখানে অনুমোদন হলে চূড়ান্ত অনুমোদনের আগামী জুনে আইসিসি বোর্ড সভায় পাঠানো হবে। তবে জানা যায় সিঙ্গাপুরে যে সূচি হয়েছে, সেখান থেকে বড় কোনো পরিবর্তন হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, ১৪ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad