ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

কারাগারে হাতাহাতি করে আহত প্রিস্টোরিয়াস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
কারাগারে হাতাহাতি করে আহত প্রিস্টোরিয়াস ছবি:সংগৃহীত

কারাগারের মধ্যে হাতাহাতি করে আহত হলেন সাবেক দৌড়বিদ অস্কার পিস্টোরিয়াস। প্রিটোরিয়ার কাছে এক সংশোধনাগারের পাবলিক ফোন বুথে কথা বলার সময় আরেক বন্দীর সঙ্গে প্রথমে ঝগড়া ও পরে হাতাহাতি করে চোট পান এ দক্ষিণ আফ্রিকান তারকা।

বান্ধবী রিভা স্টিনক্যাম্পকে খুনের অভিযোগে বর্তমানে ১৩ বছরের জেলের সাজা খাটছেন পিস্টোরিয়াসকে। তাকে রাখা হয়েছে প্রিটোরিয়ার কাছে অ্যাটেরিজভিল নামের এক সংশোধনাগারে।

 

সেখানের এক মুখপাত্র জানিয়েছেন, পাবলিক ফোন বুথ থেকে ফোন করছিলেন পিস্টোরিয়াস। পিছনে দাঁড়িয়েছিলেন আরেক বন্দী। তিনিও ফোন করবেন বলে অপেক্ষা করছিলেন। অনেকক্ষণ অপেক্ষার পরে দীর্ঘক্ষণ ফোনে কথা বলা নিয়ে আপত্তি জানান অপর বন্দী। পিস্টোরিয়াসও পাল্টা কিছু বলেন। তার পরেই মেজাজ হারিয়ে হাতহাতি শুরু করে দেন অপর বন্দী। এই হাতাহাতিতে পিস্টোরিয়াসেরই চোট লাগে বলে জানা যায়।

পিস্টোরিয়াস অবশ্য মারামারি শুরু করেননি বলে জানা যায়। তবে তিনি শুরু করলে কারাবাসের মেয়াদ বাড়ার সম্ভাবনা ছিল বলে জানা গেছে।

বান্ধবীকে খুনের জন্য প্রথমে পিস্টোরিয়াসকে ছয় বছরের সাজা দিয়েছিল হাইকোর্ট। পিস্টোরিয়াস আত্মপক্ষ সমর্থনে বলেছিলেন, ইচ্ছে করে তিনি রিভাকে খুন করেননি, ভুল করে কোনও অজ্ঞাতপরিচয় ব্যক্তি মনে করে আত্মরক্ষার জন্য গুলি চালিয়ে দেন, যা রিভার খুনের কারণ হয়ে দাঁড়ায়। কিন্তু তার যুক্তি প্রমাণ করতে পারেননি পিস্টোরিয়াস। পরে আরও কড়া সাজার আবেদন করা হয়। গত মাসে সেই আবেদনের পরিপ্রেক্ষিতে পিস্টোরিয়াসের জেলের মেয়াদ দ্বিগুণ করে দেওয়া হয়।  

২০১২ সালের অলিম্পিকে ও প্যারালিম্পিক্সে অংশ নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার পিস্টোরিয়াস। যার দুটো পাই নেই। নকল পা ব্যবহার করে তিনি স্প্রিন্ট ইভেন্টে দৌড়তেন বলে তাকে ব্লেড-রানারও বলা হত।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ১৩ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।