ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

প্রলয়ী ব্যাটে বিপিএলে গেইলের পঞ্চম সেঞ্চুরি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
প্রলয়ী ব্যাটে বিপিএলে গেইলের পঞ্চম সেঞ্চুরি ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিপিএলের চলতি আসর শুরু হয়ে যখন শেষ হয়ে যাচ্ছিলো তখনও কোন ব্যাটসম্যানের ব্যাটেই সেঞ্চুরি ধরা দেয়নি। ফলে সেঞ্চুরি খরা ছিলো চোখে পড়ার মত। কারো কাছে বিষয়টি ছিলো উদ্বেগেরও। অবশেষে সেই খারা এবং উদ্বেগ দুই দূরীভুত হয়েছিলো রংপুর রাইডার্সের ক্যারিবীয় দানবের গেইলের ব্যাটে।

শুক্রবার (৮ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্লে-অফ রাউন্ডে খুলনা টাইটান্সের বিপক্ষে ম্যাচে বহুকাঙ্খিত এই সেঞ্চুরি করে বসেন ক্রিস গেইল। খেলেন ৫১ বলে অপরাজিত ১২৬ রানের দানবীয় ইনিংস।

তুলে নেন বিপিএলের চতুর্থ সেঞ্চুরি।   

এর ঠিক তিন দিন পরেই আবার মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিপিএল ফাইনালে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে আরেকটি সেঞ্চুরির দেখা পেলেন এই বিশ্ব সেরা টি টোয়েন্টি ব্যাটসম্যান।

৫৭ বলে তুলে নিয়েছেন বিপিএলের পঞ্চম এবং এবারের আসরে নিজের দ্বিতীয় সেঞ্চুরি। আর এই সেঞ্চুরি পেতে গেইল বল খেলেছেন ৫৭টি। যেভানে চারের মার ছিলে ৪টি। আর ছ’র মার ১১টি। ৬৯ বলে অপরাজিত থাকেন ১৪৬ রানে (৫টি চার, ১৮টি ছক্কা)। স্ট্রাইক রেট ২১১.৫৯।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ১২ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।