ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ঘর বাঁধার পাঁচ বছর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
ঘর বাঁধার পাঁচ বছর সাকিব ও শিশির, সঙ্গে তাদের কন্যা আলাইনা (ছবি: সংগৃহীত)

ঢাকা: তাদের দারুণ মিল। মনের মিল, ভাবনার মিল, কথার মিল... আরও কত কী! সবচেয়ে আগে যে মিল তা হলো ভালোবাসার। ভালোবাসাই দুটি মন এক করে, এক কাতারে ভাবতে শেখায়, চিন্তার তাড়না জোগায়।

সাকিব আল হাসান ও উম্মে আহমেদ শিশিরের ভালোবেসে ঘর বাঁধার সেই শুভদিনটি ছিল ২০১২ সালের ১২ ডিসেম্বর। বিশেষ ১২-১২-১২! সাকিব-শিশির দম্পতির পঞ্চম বিয়েবার্ষিকী মঙ্গলবার (১২ ডিসেম্বর)।

বিলেতে ক্রিকেট খেলতে গিয়ে পরিচয় শিশিরের সঙ্গে। বিয়েবার্ষিকীতে সেই ক্রিকেট নিয়েই ব্যস্ত বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব। বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএল ফাইনালে ঢাকাকে ফাইনালে তুলেছেন; সন্ধ্যায় রংপুরের বিপক্ষে আরেকটি মহারণের আগে বিয়ের দিন কি ভুলেই যাচ্ছেন তিনি! কে জানে হয়ত শিরোপা জয়ে উদযাপন করবেন! কন্যা আলাইনা হাসান অব্রির সঙ্গে সাকিব ও তার বন্ধু তামিম (ছবি: বাংলানিউজ)ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে শিশির দর্শন। এরপর কয়েক মাস চলে তাদের প্রেম রসায়ন। ২০১২ সালের ১২ ডিসেম্বর ঢাকায় আনুষ্ঠানিকভাবে বিয়ে বন্ধনে আবদ্ধ হন তারা।

২০১৫ সালে বিশ্বের আকর্ষণীয় ক্রিকেট দম্পতির তালিকায় দ্বিতীয় স্থান অর্জন করেছিল বাংলাদেশের এই সুপার কাপল। একই বছর তাদের ঘর আলো করে জন্ম নেয় কন্যা সন্তান আলাইনা হাসান অব্রি।  

মিস্টার সেভেনটি ফাইভের গ্রামের বাড়ি মাগুরায়। শিশিরের নারায়ণগঞ্জে। সাকিবের জন্ম ২৪ মার্চ, ১৯৮৭ সালে। শিশিরের ১৯৮৯ সালে। একটি অনুষ্ঠানে সাকিব-শিশির একসঙ্গে, (ছবি: বাংলানিউজ)শিশির পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে থাকতেন। সেখানে পড়াশোনা করেছেন সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ে। বর্তমানে মডেলিং এবং ব্যবসার সঙ্গে জড়িত। তার থেকেও সবচেয়ে বড় দায়িত্বটি যে তার সাকিবের অনুপ্রেরণা হয়ে কাজ করা! তাই তো স্টেট জয়ের পর সাকিব প্রকাশ্যে জানিয়েছিলেনও, শিশিরের বিশ্বাসই তাকে ম্যাচ জয়ের নায়ক করেছে!

চলতি বছরের আগস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মিরপুর টেস্ট। জিততে হলে অজিদের রান দরকার ১৫৬, হাতে তখনও ৮ উইকেট। সময় পড়ে আছে মেলা। হয়েও গেছে বড় জুটি। তৃতীয় দিন শেষে মনটা বেশ খারাপ ছিল সাকিব আল হাসানের। দমে যাওয়া মনে প্রাণের ছোঁয়া জাগান উম্মে আহমেদ শিশির। সে রাতে সাকিবকে বলেছিলেন, ‘তুমি পারবে’। সাকিবের বিশ্বাস ফিরলো। সাকিব পারলেন। তাই পারলো বাংলাদেশও। অস্ট্রেলিয়াকে প্রথমবারের মতো ক্রিকেটের রাজসিক মঞ্চ টেস্টে বধ।

ঘর বাঁধার পাঁচ বছর উপলক্ষে শিশির বলেছেন, দিনটি তুমিই আমাকে মনে করিয়ে দিয়েছ! এখনও আমার মনে হয় তোমার সঙ্গে দেখা হয়েছে এই তো গতকালই! তোমায় অনেক ভালোবাসি। হৃদয় থেকে ভালোবাসা। এভাবেই প্রতিটি বছর চাই। অনেক অনেক কৃতজ্ঞতা একত্রে থাকতে তোমার সেই দারুণ প্রচেষ্টাগুলোর জন্য, রানির মতো রেখেছ আমায়!

রাত ১২টায় শিশির কেটের একটি ছবি পোস্ট করেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। যাতে ক্রিকেটীয় ভাষায় লিখা ছিল ‘পাঁচ বছর নট আউট’!

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।