ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ভারতে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ভারতে ছবি:সংগৃহীত

আইসিসি ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) স্পেশাল জেনারেল মিটিংয়ে এ ব্যাপারে অফিসিয়ালি ঘোষণা করা হয়। এছাড়া ২০২১ চ্যাম্পিয়নস ট্রফিও ভারত আয়োজন করবে বলে জানানো হয়।

২০১৩ সালেই বিশ্বকাপ আয়োজন করা নিশ্চিত করেছিল ভারত। সেবার লন্ডনে আইসিসির বার্ষিক কনফারেন্সে ভারতকে এই টুর্নামেন্ট আয়োজন করার অনুমোদন দেওয়া হয়।

এ ব্যাপারে বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সেক্রেটারি অমিতাভ চৌধুরি বলেন, ‘২০২৩ বিশ্বকাপের আয়োজক দেশ হিসেবে ভারতের স্লট আগেই বরাদ্দ করেছিল আইসিসি। সোমবারের সভায় আমরা এই প্রস্তাব চূড়ান্ত করেছি। শুধু বিশ্বকাপই নয়, সেই সঙ্গে তার দু’বছর আগে ২০২১ সালের চ্যাম্পিয়নস ট্রফিও আয়োজন করবে ভারত। তফাত হল, অতীতে ভারত কখনো একক ভাবে বিশ্বকাপ ক্রিকেট আয়োজন করেনি। ১৯৮৭, ১৯৯৬ ও ২০১১ সালে ভারতের সঙ্গে অন্যতম শরিক দেশ ছিল পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশ। এবার তাই এক নতুন অভিজ্ঞ ও ভারতীয় ক্রিকেট প্রশাসকদের। ’ 

এদিন আরও জানানো হয় ২০১৯ থেকে ২০২৩ সালের মধ্যে ক্রিকেটের তিনটি ফরম্যাট মিলিয়ে মোট ৮১টি আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করবে ভারতীয় ক্রিকেট বোর্ড। বর্তমান ট্যুর প্রোগ্রামের চেয়ে সংখ্যাটা ৩০ ম্যাচ বেশি।

এদিকে ভারত ২০০৬ সালে একমাত্র চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করেছিল। তবে চ্যাম্পিয়নস ট্রফি আগামী আদৌ ২০২১ সালে আয়োজিত হবে কি না, এ নিয়ে সন্দেহ আছে। কেননা আইসিসির নতুন ওয়ানডে লিগ চালু হলে এই টুর্নামেন্ট বাতিল হয়ে যেতে পারে। যদিও এখন পর্যন্ত ২০২১ সালের আগে ওয়ানডে লিগ চালু করার পরিকল্পনা নেই আইসিসির।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, ১২ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।