ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

ক্রেডিটটা মাশরাফিকেই দিলেন তামিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
ক্রেডিটটা মাশরাফিকেই দিলেন তামিম খেলা শেষে কথা বলছেন মাশরাফি ও তামিম/ছবি: শোয়েব মিথুন

ঢাকা: তাদের সুপারস্টার প্লেয়াররা পারফর্ম করছিলো না। কিন্তু মাশরাফি ভাই যেভাবে অধিনায়কত্ব করেছেন, যেভাবে উনি দলটাকে অনুপ্রাণিত করেছেন তাতেই তারা জিতেছে। এটা একটা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

সোমবার (১১ ডিসেম্বর) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে একথা বলেন দ্বিতীয় থেকে ছিটকে পড়া কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম ইকবাল।

এই হারে তামিম কাঠগড়ায় দাঁড় করালেন নিজেদের বাজে বোলিংকে।

পাশাপাশি ক্রেডিট দিলেন দুই রংপুর রাইডার্স টপ অর্ডার ব্যাটসম্যান জনসন চার্লস ও ব্রেন্ডন ম্যাককালামকে।

‘আমরা খারাপ বল করেছি। ব্রেন্ডন ও চার্লস যেভাবে জয় তুলে নিয়েছে তাতে তাদেরও ক্রেডিট দিতে হচ্ছে। ’

এদিন চার্লসের অপরাজিত ১০৫ ও ব্রেন্ডন ম্যাককালামের ৭৮ রানেই ১৯২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় রংপুর। যা টপকাতে গিয়ে ১৫৬ রানে গুটিয়ে যায় কুমিল্লার ইনিংস। এতে বিপিএলের এবারের আসর থেকে বিদায় নেয় তামিমরা। আর মাশরাফিরা উঠে যায় টুর্নামেন্টের ফাইনালে।    

বিপিএল চলতি আসরের শুরুর ম্যাচটি রংপুর রাইডার্স জয় পেলেও পরের টানা তিন ম্যাচে তাদের থাকতে হয় জয়হীন। এরপর নিজেদের পঞ্চম ম্যাচে সিলেটকে হারিয়ে জয় পুনরুদ্ধার করে মাশরাফি ও তার দল।

পরের ম্যাচেও ঢাকার বিপক্ষেও হারের গ্লানি ছুঁতে পারেনি কোচ টম মুডির শিষ্যদের। নিজেদের সপ্তম ম্যাচে এসে আবার হোঁচট খায় খুলনা টাইটাইনসের কাছে।

দশম ম্যাচে কুমিল্লায় বাধা পড়লেও একাদশ ম্যাচে খুলনাকে হারিয়ে মোট ছয় জয়ে টেবিলের চার নম্বরে থেকে ওঠে প্লে অফ রাউন্ডে।

পুরো প্লে অফ রাউন্ডেই গেইল, ম্যাককালাম নিষ্প্রভ ছিলেন। তিন ম্যাচ শেষে মাঠে নামলেও গেইলের ব্যাটে গ্রুপ পর্বে সর্বোচ্চ ৫১ ও ম্যাককাললামের ব্যাটে এসেছিলো ৪৩ রান। তবে শেষ দুই ম্যাচে তাদের দু’জনের জ্বলে ওঠায় সহজ পেয়ে ফাইনালে গেলো রংপুর।

অধিনায়ক মাশরাফির নিপুণ অধিনায়কত্বেই এতো চড়াই-উতরাই পেরিয়ে রংপুর বিপিএলের চলতি আসরের ফাইনালে উঠতে সক্ষম হয়েছে বলেই মত সমর্থক-সমালোচকদের।

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
এইচএল/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।