ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৫০ উইকেটের মাইলফলকে মাশরাফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
৫০ উইকেটের মাইলফলকে মাশরাফি ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আসরটির দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গুরুত্বপূর্ণ এ ম্যাচে যারা জিতবে তারাই ১২ ডিসেম্বর ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ফাইনালে লড়বে। তবে এমন ম্যাচে দুর্দান্ত একটি মাইলফলক গড়ে ফেললেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বোলিংয়ে নেমে একটি উইকেট নিয়ে পঞ্চম বোলার হিসেবে বিপিএলে ৫০ উইকেটে নেওয়ার মাইলফলক স্পর্শ করলেন মাশরাফি। এর ম্যাচে আগে ৫৮ ম্যাচে তার উইকেট সংখ্যা ছিল ৪৯টি।

এখন খবর লেখা পর্যন্ত তিন ওভার বল করে ২৬ রানের বিনিময়ে একটি উইকেট নিয়েছেন ম্যাশ।

রংপুরের ১৯২ রানের জবাবে ব্যাট করছে কুমিল্লা।  

বিপিএলে সর্বপ্রথম ৫০ উইকেট নেওয়ার কীর্তি গড়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের কেভন কুপার। পরবর্তীতে এই রেকর্ডে ভাগ বসান বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব অবশ্য বর্তমানে ৮২ উইকেট নিয়ে কুপারকে টপকে সবার শীর্ষে রয়েছেন।

ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি এ টুর্নামেন্টের এবারের আসরে আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবী  ও বাংলাদেশের শফিউল ইসলাম তৃতীয় ও চতুর্থ বোলার হিসেবে ৫০ উইকেট নিয়েছিলেন। শফিউল বর্তমানে ৫৪ ও নবী ৫০ উইকেটের মালিক।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ১০ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।