ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোচের পরীক্ষা দিতে বিসিবি’তে ফিল সিমন্স

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
কোচের পরীক্ষা দিতে বিসিবি’তে ফিল সিমন্স ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ ক্রিকেটের হেড কোচের সাক্ষাৎকার দিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) এসেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক কোচ ফিল সিমন্স। রোববার (১০ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টা নাগাদ তিনি বিসিবিতে প্রবেশ করেন। গতকাল রাতে তিনি ঢাকায় এসে পৌঁছান।

সিমন্সের আগে ৫ ডিসেম্বর চন্ডিকা হাথুরুসিংহের উত্তরসূরি হতে বিসিবিতে সাক্ষাৎকার দিয়েছেন টাইগারদের সাবেক কোচ রিচার্ড পাইবাস। এই দুজনের ভেতরে হাথুরুর স্থলাভিষিক্ত কে হচ্ছেন সেটি হয়তো আজ বিসিবি’র বোর্ড সভা শেষে জানা যাবে।

তবে সভাশেষে এমন সিদ্ধান্তও আসতে পারে সাক্ষাৎকার দিতে আসা দুই বিদেশির কাউকেই কোচ হিসেবে নিয়োগ দেয়নি বিসিবি। আসন্ন শ্রীলঙ্কা এবং ত্রিদেশীয় সিরিজ সামনে রেখে স্থানীয়দের দিয়েই অন্তবর্তীকালীন কাজটা চালিয়ে নেওয়া হতে পারে।

বিষয়টি নিয়ে গতকালই বাংলাদেশ ক্রিকেটের তিন ফরমেটের অধিনায়ক মাশরাফি, মুশফিক ও সাকিবের সাথে আলোচনায় বসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তারাও পাপনকে অভয় দিয়ে বলেছেন নতুন স্থায়ী কোচ ছাড়া তাদের কোন সমস্যা নেই। এবং আসন্ন সিরিজে স্থানীয় কোচের সাথে তারা কাজ করতে প্রস্তুত।

আর যদি এই দু’জনের ভেতর থেকে কেউ নির্বাচিত হয়েই যান তাহলে তাদের প্রথম অ্যাসাইনমেন্ট হবে জানুয়ারিতে অনুষ্ঠেয় শ্রীলঙ্কা এবং ত্রিদেশীয় সিরিজ।

ফিল সিমন্স ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৪৩টি ওয়ানডে ও ২৬টি টেস্ট খেলেছেন। ক্রিকেট ক্যারিয়ার শেষে ২০০৪ সালে জিম্বাবুয়ের কোচের দায়িত্ব নেন। কিন্তু এক বছর যেতে না যেতেই তাকে অযৌক্তিকভাবে বরখাস্ত করা হয়।

এরপর ২০০৭-২০১৫ সাল পর্যন্ত আয়ারল্যান্ড দলের কোচের দায়িত্ব পালন করেছেন। এরপর নিজ দেশের দায়িত্ব কাঁধে নেন। তার অধীনে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরে তোলে কারিবীয়রা।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, ৬ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।