ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এশিয়া কাপ আয়োজনে শঙ্কায় ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
এশিয়া কাপ আয়োজনে শঙ্কায় ভারত ফাইল ফটো

কিছুদিন আগে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে নিজেদের মাটিতে খেলতে দেওয়ায় অনীহা প্রকাশ করেছিল ভারত। ফলে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ আয়োজন থেকে বঞ্চিত হতে হয়েছিল দেশটিকে। এবার সেই একই কারণে হয়তো জাতীয় দলের এশিয়া কাপ ২০১৮ আয়োজন থেকে বঞ্চিত হতে পারে ভারত।

ভারতের বদলে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ আয়োজন করেছিল মালেশিয়া।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক উচ্চপদস্থ কর্মকর্তা এ প্রসঙ্গে বলেন, ‘এটা এখনো পরিস্কার নয় ভারত সরকার পাকিস্তানের ক্রিকেট দলকে ভারতে খেলার অনুমতি দেবে কি না! সরকারের কাছে আবেদন করে এখনো কোনো উত্তর পাইনি।

তবে একান্তই যদি ভারত সরকারের থেকে ছাড়পত্র না পাই, তা হলে যত শিগগির আমাদের বিষয়টা এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) জানাতে হবে। যাতে বিকল্প কোনো আয়োজক দেশের ব্যবস্থা করতে পারে এসিসি। ’

উল্ল্যেখ, রাজনৈতিক কোন্দলের কারণে বহু দিন থেকে ক্রিকেট বন্ধ রয়েছে এই দুই প্রতিবেশী দেশের মধ্যে। আইসিসির টুর্নামেন্ট ছাড়া ভারত-পাকিস্তান ম্যাচ শেষ কবে হয়েছে সমর্থকরা ভুলে গেছেন। এখন দেখার শেষ পর্যন্ত বিসিসিআইর আর্জিতে বরফ গলে কি না।

এদিকে সর্বশেষ তিনবার সহ এশিয়া কাপে সবচেয়ে বেশি পাঁচবার সফল টুর্নামেন্ট আয়োজন করেছে বাংলাদেশ। আর ভারত যদি নিজেদের প্রত্যাহার করে নেয় তবে হয়তো টানা চতুর্থবার বাংলাদেশের হাতে ফের ‍দায়িত্ব পড়তে পারে।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, ০৯ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad