ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাশরাফি-সাকিবদের প্রস্তুত থাকতে বললেন পাপন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
মাশরাফি-সাকিবদের প্রস্তুত থাকতে বললেন পাপন বাঁ থেকে সাকিব, পাপন, মাশরাফি। ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নতুন কোচ না হলেও মাশরাফি, মুশফিক ও সাকিবদের আপাতত চলবে। জানুয়ারিতে অনুষ্ঠেয় শ্রীলঙ্কা সিরিজ ও ত্রি-দেশীয় সিরিজের আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যদি কোন কোচ খুঁজে না পায়, সেক্ষেত্রে অন্তবর্তীকালীন কোচের সাথে আসন্ন এই সিরিজের কাজ চালিয়ে নিতে পারবেন বলে জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সিরিজ চলাকালীন বিসিবিকে চন্ডিকা হাথুরুসিংহে পদত্যাগ পত্র জমা দেয়ার পর থেকেই বাংলাদেশ ক্রিকেট দলের জন্য হাই প্রোফাইল কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি। সাবেক কোচ রিচার্ড পাইবাস এরই মধ্যে বিসিবি’র কাছে সাক্ষাৎকার দিয়ে গেছেন।

রোববার (১০ ডিসেম্বর)  ফিল সিমন্সের সাক্ষাতকারের কথা রয়েছে।

সেই লক্ষ্যে শনিবার রাত সাড়ে ৮টায় ওয়েস্ট ইন্ডিজের সিমন্সের ঢাকায় আসার কথা রয়েছে। পাপন-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমক্রিকেট পাড়ায় গুঞ্জন ক্যারিবীয় এই কোচকেই টাইগারদের জন্য চূড়ান্ত করে ফেলতে পারে বিসিবি। কিন্তু যদি না হয়? তাহলে বিকল্প কী? সেটি জানতেই বাংলাদেশ ক্রিকেটের তিন ফরম্যাটের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান প্রস্তুত আছেন কিনা সেটি জানতেই শনিবার (৯ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে তাদের সাথে সভায় বসেছিলেন বিসিবি সভাপতি পাপন।

সেখানে নাকি তারা এক বাক্যে বলেছেন অন্তর্বর্তীকালীন কোচের সাথে কাজ করতে প্রস্তুত, ‘সবার আগে জানতে চেয়েছি ওরা আত্মবিশ্বাসী কিনা। ওরা সবাই এক বাক্যে স্বীকার করেছে পুরোপুরি আত্মবিশ্বাসী, সামনের সিরিজটা নিজেরাই করতে পারবে। এজন্য কার কী চাওয়া, কী পরিকল্পনা, কিভাবে কাজ করবে, কবে থেকে ক্যাম্প শুরু হবে এ বিষয়গুলো নিয়ে কথা হয়েছে। ’

বাঁ থেকে মাশরাফি, সাকিব-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমএকই সাথে পাপন এও বলে রাখলেন, ‘তার মানে এই না যে, আমরা কোচ নিচ্ছি না। কাল-পরশুও আমরা কোচ নিতে পারি। এটা ভিন্ন ইস্যু। আমি ওদেরকে মানসিকভাবে প্রস্তুত থাকতে বলেছি। ’

রোববার (১০ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে টানা দ্বিতীয়বারের নির্বাচিত সভাপতি পাপনের অধীনে দ্বিতীয় বোর্ড সভা। যেখানে অন্যতম গুরুত্বপূর্ণ এজেন্ডা হিসেবে থাকছে টাইগার নতুন কোচ।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ৯ ডিসেম্বর ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।