ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফিক্সিং ইস্যুতে মোহাম্মদ সামিকে জিজ্ঞাসাবাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
ফিক্সিং ইস্যুতে মোহাম্মদ সামিকে জিজ্ঞাসাবাদ রাজশাহী সতীর্থদের সঙ্গে সামি (মাঝে)-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাকিস্তান সুপার লিগের সর্বশেষ আসরের ফিক্সিংয়ের অভিযোগে পাকিস্তানের সাবেক পেসার মোহাম্মদ সামিকে জিজ্ঞাসাবাদ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দুর্নীতি দমন কমটি। এর আগে একই আসরে ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে নিষিদ্ধ হয়েছিলেন শারজিল খান ও খালিদ লতিফসহ দেশটির বেশ কয়েকজন ক্রিকেটার।

সামিকে জিজ্ঞাসাবাদ করলেও তার প্রতি কোনো অভিযোগ আনা হয়নি। সালমান নাসের নামে পিসিবি এক কর্মকর্তা এ প্রসঙ্গে বলেন, ‘অভিযোগের প্রেক্ষিতে প্রাথমিক তদন্ত চলছে।

সেই তদন্তের অংশ হিসেবে সামিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে এখনই কোনও ধরনের আইনি নোটিশ বা চার্জশিট দাখিল করা হচ্ছে না। কিছু তথ্য দরকার ছিল। এজন্যই মূলত তাকে তলব করা হয়েছিল। ’

সামির বিরুদ্ধে কোনো অভিযোগ না থাকায় অবশ্য দুবাইয়ের টি-টেন ক্রিকেট লিগে খেলার জন্য ছাড়পত্রও দেওয়া হয়েছে তাকে।

পাকিস্তানের গণমাধ্যম বলছে, পিএসএলে সামির বিরুদ্ধে স্পট ফিক্সিংয়ের অভিযোগ পাওয়ায় শুক্রবার তাকে তলব করে পিসিবির দুর্নীতি দমন কমটি। কিন্তু কোনো ম্যাচে বা কিভাবে ফিক্সিং করেছেন পিসিবির পক্ষ থেকে সেটা এখন পর্যন্ত ব্যাখ্যা করেনি পিসিবি।

এদিকে সম্প্রতি সামি চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগেও মাঠ মাতিয়ে গেছেন। গত আসরের মতো এবারও তিনি রাজশাহী কিংসের গুরুত্বপূর্ণ অংশ হয়ে ছিলেন।  যেখানে ২০০১ সালে পাকিস্তানের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ৩৬ বছর বয়সী এই ফাস্ট বোলারের।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, ০৯ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।