ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ অধ্যায় শেষ করতে আসছেন হাথুরুসিংহে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
বাংলাদেশ অধ্যায় শেষ করতে আসছেন হাথুরুসিংহে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

শ্রীলঙ্কার হেড কোচের দায়িত্ব নেয়ার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা শেষ করতে আসছেন টাইগারদের বিদায়ী কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

তার ঢাকায় আসার বিষয়টি শুক্রবার (৮ ডিসেম্বর) সংবাদ মাধ্যমকে জানিয়েছেন বিসিবি’র মিডিয়া কমিটির প্রধান মো: জালাল ইউনুস। তবে নির্দিষ্ট করে দিন তারিখ উল্লেখ করেননি, ‘তিনি ঢাকায় আসবে এটা নিশ্চিত।

তবে কবে, সেটা নিশ্চিত নয়। বিপিএল শেষ হওয়ার আগে কিংবা শেষ হওয়ার পরপরই আসার কথা। ’

এদিকে এক বিবৃতিতে স্বদেশী হাতুরুসিংহেকে তিন বছরের জন্য কোচ ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। ২০ ডিসেম্বর থেকে লঙ্কানদের দায়িত্ব হাতে নেবেন। যেদিন থেকে শুরু ভারতের বিপক্ষে টি-২০ সিরিজ। হাতুরুর প্রথম পূর্ণ অ্যাসাইনমেন্ট হবে বাংলাদেশ সফর দিয়ে। আগামী জানুয়ারিতে দু’টি টেস্ট খেলতে আসার কথা তাদের।

জানা গেছে, শনিবার (৯ ডিসেম্বর) ঢাকায় পা রাখতে পারেন হাতুরুসিংহে। বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার চুক্তি ছিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু অক্টোবরে ভুলে থাকার মতো দক্ষিণ আফ্রিকা সফর চলাকালীন মাঝপথে এসে তিনি বিসিবি সভাপতি বরাবর তার পদত্যাগপত্র পাঠান। সিরিজ শেষে দ. আফ্রিকা থেকে সরাসরি চলে যান অস্ট্রেলিয়ায় পরিবারের কাছে।

২০১৪ সালের মে মাসে বাংলাদেশের প্রধান কোচ হিসেবে শেন জার্গেনসেনের স্থলাভিষিক্ত হয়েছিলেন ৪৯ বছর বয়সী হাতুরুসিংহে। লাল-সবুজের ক্রিকেটকে অন্য উচ্চতায় তুলে ধরার কারিগর হিসেবে অন্যতম সফল কোচদের একজন হয়ে থাকবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ৮ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।