[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ পৌষ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭

bangla news

শুরু হচ্ছে বিপিএলের আসল উত্তেজনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ৭:৫৫:২৩ পিএম
বিপিএলে নিজ নিজ দলকে শেষ চারে নিয়ে গেছেন মাহমুদউল্লাহ, মাশরাফি, তামিম ও সাকিব / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বিপিএলে নিজ নিজ দলকে শেষ চারে নিয়ে গেছেন মাহমুদউল্লাহ, মাশরাফি, তামিম ও সাকিব / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

লিগ পর্বের খেলা শেষ। বিপিএলের পঞ্চম আসরের শিরোপা দৌড়ে টিকে আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স। শুক্রবার (৮ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ প্লে-অফ রাউন্ড।

শেষ চারে উঠার লড়াইয়ে টুর্নামেন্টে অংশ নেয়া ৭ দল থেকে ইতামধ্যেই বিদায় নিয়েছে তলানির তিন ফ্র্যাঞ্চাইজি টিম সিলেট সিক্সার্স, চিটাগং ভাইকিংস ও রাজশাহী কিংস।

পয়েন্ট টেবিলের দুই শীর্ষ দল তামিমের কুমিল্লা ও সাকিবের ঢাকা মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে। বিজয়ীরা সরাসরি চলে যাবে ফাইনালে। হেরে যাওয়া দল দ্বিতীয় কোয়ালিফায়ারে এলিমিনেটর জয়ীদের মোকাবিলা করবে।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার দুপুর ২টায় এলিমিনেটরে মাঠে নামবে মাশরাফির রংপুর রাইডার্স ও মাহমুদউল্লাহর খুলনা টাইটান্স। সন্ধ্যা ৭টায় শুরু প্রথম কোয়ালিফায়ার। দু’দিন পর (রোববার ৬টায়) দ্বিতীয় কোয়ালিফায়ারে নির্ধারিত হবে ১২ ডিসেম্বরের দ্বিতীয় ফাইনালিস্ট।

লিগ পর্বের ১২ ম্যাচ শেষে ৯ জয় ও ৩ হারে ১৮ পয়েন্ট নিয়ে সবার উপরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৩ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে ঢাকা ডায়নামাইটস। সমান ১৫ পয়েন্ট হলেও নেট রান রেটে পিছিয়ে থাকায় সরাসরি ফাইনালে ওঠার ম্যাচে উত্তীর্ণ হতে পারেনি খুলনা টাইটান্স। ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে রংপুর রাইডার্স।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ৭ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa