[x]
[x]
ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭

bangla news

প্রতিপক্ষ নিয়ে ভাবছে না কুমিল্লা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ৫:৪৩:২২ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

প্রতিপক্ষ যেই হোক না কেন বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে নিজেদের স্বাভাবিক খেলাটি খেলেই ফাইনালে উঠতে চোখ রাখছে গ্রুপ পর্বের দাপুটে দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

পঞ্চম আসরের শুরুটা হার দিয়ে করলেও পরের ম্যাচেই ঘুড়ে দাঁড়িয়েছে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্টে দুর্দান্ত এই দলটিকে গ্রুপ পর্বে হারের গ্লানি সইতে হয়েছে আর মাত্র ২টি ম্যাচে। বাকি ৯টিতেই এসেছে ধরা দিয়েছে জয়।

সেখানে থেকেই শুক্রবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় বিপিএলের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন সাকিবের ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে নামছে কোচ মোহাম্মদ সালাহউদ্দিনের শিষ্যরা। লিগ পর্বে দু’বারই ঢাকাকে হারিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা।

দর্শক বিবেচনা এবং মাঠের রণকৌশলে শক্তিশালী দলটির বিপক্ষে জয়ের সেই স্মৃতি সন্দেহাতীতভাবেই কুমিল্লা শিবিরে এখনও তরতাজা। সেই স্মৃতি রোমন্থন করে হলেও এই ম্যাচে নির্ভার কিন্তু তামিমরাই থাকছেন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে অনুশীলনে এসে কোচ সালাহউদ্দিনও তেমনটিই জানালেন, ‘আমরা আগে যে পরিকল্পনা করেছি, সেই একই মনমানসিকতা নিয়ে যাচ্ছি। আমরা প্রতিটা ম্যাচ খেলি ওইভাবে যে একটা ম্যাচ হেরে গেলেই আমরা টুর্নামেন্ট থেকে আউট হয়ে যাব।’

সালাহউদ্দিনের কথা শুনে মনে হতে পারে তিনি অতি আত্মবিশ্বাসী। কিন্তু তিনি মোটেও তা নন। বরং ভীষণ বাস্তববাদী। জয় পরাজয় নিয়ে অতিরিক্ত স্নায়ুচাপে না ভুগে নিজেদের স্বাভাবিক খেলাটি খেলতে চান। এরপর ফলাফল কী হবে না হবে সেটা নিয়ে ভাবতে তিনি মোটেই আগ্রহী নন।

‘আমি ওইভাবে চিন্তা করছি না যে আমাদের আরেকটা ম্যাচ আছে। আমি চিন্তা করছি যে আমাদের একটা ম্যাচই আছে। ওটা আমরা কিভাবে ভালোভাবে খেলতে পারি, সেটাই আমাদের লক্ষ্য থাকবে।’

প্রথম কোয়ালিয়াফার ম্যাচে হেরে গেলেও ফাইনালের স্বপ্ন শেষ হয়ে যাবে না। পয়েন্ট টেবিলের তিন ও চার নম্বর দলের মধ্যকার এলিমিনেটর ম্যাচ জয়ীর বিপক্ষে খেলতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ারে। সেখান থেকেই নির্ধারিত হবে টুর্নামেন্টের দ্বিতীয় ফাইনালিস্ট।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ৭ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa