[x]
[x]
ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭

bangla news

চাপে ঘুমের ওষুধ খেয়েছিলেন স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ১১:৪৩:৩৩ এএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

অ্যাশেজে অ্যাডিলেড টেস্টের পঞ্চম দিনে হারের শঙ্কায় ছিল অস্ট্রেলিয়া। বেশ চাপ নিয়েই চতুর্থ দিন মাঠ ছাড়ে স্বাগতিকরা। যেখানে ইংল্যান্ডের হয়ে ব্যাটিংয়ে অপরাজিত ছিলেন অধিনায়ক জো রুট। আর এ চাপ কাটাতে রাতে ঘুমের ঔষধ খেয়েছিলেন অজি অধিনায়ক স্মিথ।

পঞ্চম দিনের খেলা শুরু হওয়ার পরে অবশ্য বেশি সময় চাপ নিতে হয়নি স্মিথকে। শেষ দিনে জয়ের জন্য ইংল্যান্ডের ১৭৮ দরকার ছিল, হাতে ছয় উইকেট। কিন্তু শুরুতেই রুট ও ক্রিস ওকসকে ফিরিয়ে হ্যাজেলউড ম্যাচ ঘুরিয়ে দেয় অস্ট্রেলিয়ার দিকে। এর পর বিধ্বংসী মিচেল স্টার্কের সামনে দাঁড়াতে পারেননি বাকি ব্যাটসম্যানরা। 

ইংল্যান্ডের ইনিংস শেষ হয়ে যায় ২৩৩ রানে। অ্যাডিলেড দিবা-রাত্রির টেস্ট ১২০ রানে জিতে সিরিজে ২-০ এগিয়ে গেল অস্ট্রেলিয়া। 

জয়ের পর স্মিথ বলেন,‘মঙ্গলবার রাতে আমাকে ঘুমের ঔষধ খেতে হয়েছিল। সত্যি কথা বলতে কী, আমি বেশ নার্ভাস হয়ে পড়েছিলাম। আসলে এ সবই দলকে নেতৃত্ব দেওয়ার একটা অঙ্গ। মাঝে মাঝে কেউ ভুল সিদ্ধান্ত নিতেই পারে। আমরা নিজেদের অভিজ্ঞতা থেকেই তো শিখি।’

এই টেস্টে সুযোগ পেয়েও ইংল্যান্ডকে ফলো অন করাননি স্মিথ। যা নিয়ে অনেক বিতর্ক হয়েছিল। ফলে এই টেস্ট হারলে স্মিথকে নিশ্চিত ভাবে কাঠগড়ায় তোলা হতো। তাই বেশ কঠিন চাপের মধ্যেই পড়েছিলেন তিনি।

আগামী ১৪ ডিসেম্বর থেকে পার্থে তৃতীয় টেস্ট খেলতে নামবে দু’দল।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, ০৭ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa