[x]
[x]
ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭

bangla news

শের-ই-বাংলার উইকেট ‘বাজে’!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৬ ৬:২৪:১৫ পিএম
ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেটকে ‘হরিবল’ ও ‘জঘন্য’ বলে সমালোচনা করায় বিসিবি থেকে কারণ দর্শানোর চিঠি পেয়েছেন তামিম ইকবাল। প্রকাশ্য দিবালকের মতো সত্য কথা বলায় তামিমক শুনানির কাঠ গড়ায় দাঁড় করিয়েছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি।

একই দিন (২ ডিসেম্বর) তামিমের সাথে সহমত পোষণ করে টাইগারদের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা বলেছিলেন, ‘এই ধরনের উইকেটে টি-টোয়েন্টি খেলা খুব কঠিন। বিশেষ করে চট্টগ্রাম থেকে আসার পর এখানে এ রকম উইকেট পাওয়া অবশ্যই আমাদের কাছে গ্রহনযোগ্য নয়।’

এরপর ৪ ডিসেম্বর মিরপুরের উইকেটকে টি-টোয়েন্টি’র ‘অযোগ্য’ বলে আখ্যা দেন ক্যারিবীয় অলরাউন্ডার সুনিল নারিন।

এবার তাদের দলে শামিল হলেন কিউইদের বিস্ফোরক ব্যাটসম্যান ব্র্যান্ডন ম্যাককালাম। বুধবার (৬ ডিসেম্বর) ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্সের মধ্যকার ম্যাচের পর সংবাদ সম্মেলনে এসে হোম ক্রিকেটের উইকেটকে ‘বাজে’ বলে মন্তব্য করলেন বিপিএলের চলতি আসরে রংপুর রাইডার্সে খেলা এই মারকুটে ওপেনার।

এদিন ওয়ানডাউনে ব্যাট করতে নামা ম্যাককালাম সাত বল মোকাবেলা করেন। তবে মাত্র এক রান করে সাকিব আল হাসানের বলে বোল্ড হন। এ ম্যাচে অধিনায়কের দায়িত্ব পাওয়া তারকা এ ক্রিকেটারের রংপুরও বাজে ভাবে হারে।

ম্যাককালাম বলেন, ‘এটা খুব বাজে উইকেট ছিলো। এখানে অনেক ভালো, বিশ্বমানের খেলোয়াড় আছে। এখানে মানুষজন রোমাঞ্চকর খেলা দেখতে চায়। আমার মনে হয় না আজ তারা এ রকম কোনো খেলা দেখতে পেয়েছে।’

ম্যাককালাম তো আর এমনি এমনি বলেননি। টি-টোয়েন্টি ক্রিকেটের আন্তর্জাতিক আসরে সবচে বেশি রান করে ২০১৫ সালে অবসরে গেছেন তিনি। কিন্তু তার রেকর্ড আজও রয়ে গেছে অধরা। ৭১ ম্যাচে ২১৪০ তার রান, গড় ৩৫.৬৬ আর স্ট্রাইক রেট ১৩৬.২১।

টি-টোয়েন্টির সব ধরণের ম্যাচে ৮৩৯৬ রানে করে আছেন বিশ্বের দ্বিতীয় সেরা ব্যাটসম্যান হিসেবে। আর ১০,৭৮১ রানে শীর্ষে ক্রিস গেইল। মজার ব্যাপার হলো বিশ্ব ক্রিকেটের এই দুই ব্যাটিং দানবই খেলছেন রংপুর রাইডার্সের হয়ে।

কিন্ত ব্যাট হাতে তাদের কেউই এখনও ঝড় তুলতে পারেননি। বিপিএলের চলতি আসরে এই পর্যন্ত তার সর্বোচ্চ ৪৩ রান। তাও এসেছে চট্টগ্রামে। আর ক্রিস গেইল খেলেছেন সর্বোচ্চ ৫১ রানের ইনিংস।

তাই হয়তো মিরপুরের উইকেটকে ‘বাজে’ না বলে পারলেন না এই কিউই বিধ্বংসী ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, ৬ ডিসেম্বর ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa