[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ পৌষ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭

bangla news

অবসরের পর সরাসরি জোকোভিচের কোচ স্টেপানেক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০১ ৪:১০:৪৩ পিএম
রাদেক স্টেপানেক ও নোভাক জোকোভিচ / ছবি: সংগৃহীত

রাদেক স্টেপানেক ও নোভাক জোকোভিচ / ছবি: সংগৃহীত

পিঠের সার্জারি থেকে সেরে ওঠার লড়াইয়ে সদ্যই টেনিসকে বিদায় বলে দিয়েছেন রাদেক স্টেপানেক। অবসর ঘোষণার পর আবারো খবরের শিরোনাম চেক প্রজাতন্ত্র তারকা। কোচিং পেশায় নেমে পড়েছেন তিনি। শুরুটা আবার নোভাক জোকোভিচকে দিয়ে।

২০১৮ সিজনের জন্য আন্দ্রে আগাসির সঙ্গে জোকোভিচের কোচিং টিমে যোগ দিতে মুখিয়ে আছেন ৩৯ বছর বয়সী স্টেপানেক। গ্র্যান্ড স্লামের জন্য গত মে মাসে সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান মার্কিন আইকন আগাসিকে কোচ হিসেবে এনেছিলেন সার্বিয়ান সেনসেশন। এবার সঙ্গী হিসেবে পাচ্ছেন আরেকজনকে।

২০০৬ সালে ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ের অষ্টম স্থানে উঠেছিলেন স্টেপানেক। খেলোয়াড়ী জীবনে দু’টি ডাবলস গ্র্যান্ড স্লাম ও দু’টি ডেভিস কাপ জয় করেন তিনি। নতুন কোচ নিয়ে উচ্ছ্বাসই ঝরে জোকোভিচের কণ্ঠে, ‘এটা নতুন টিম, এই আমার নতুন মানুষ। নতুন সিজনের জন্য আমরা রোমাঞ্চিত।’

আন্দ্রে আগাসি ও নোভাক জোকোভিচ / ছবি: সংগৃহীতস্টেপানেকের প্রতিক্রিয়া, ‘নোভাকের টিমের নতুন সদস্য হতে পেরে আমি সম্মানিত। এটা আমার জন্য একটি নতুন ও উত্তেজনাপূর্ণ চ্যালেঞ্জ, যেদিকে আমি তাকিয়ে আছি এবং আমার বিশ্বাস টিম হিসেবে নোলের (জোকোভিচ) লক্ষ্য পূরণে আমরা সাহায্য করতে পারবো।’

স্টেপানেকের প্রথম কাজ হবে ত্রিশ বছর বয়সী জোকোভিচের পূর্ণ ম্যাচ ফিটনেস অর্জনে পাশে থাকা। কবজির ইনজুরির কারণে গত জুলাইয়ে উইম্বলডনের (বছরের তৃতীয় গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট) পর থেকে প্রতিযোগিতামূলক ম্যাচের বাইরে সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। পুরেপুরি ফিট হতে মৌসুমের বাকি সময়টাতে নিজেকে দূরে রাখেন ১২ বারের গ্যান্ড স্লাম জয়ী।

নতুন সিজনে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম আসর অস্ট্রেলিয়ান ওপেন সামনে রেখে জানুয়ারির শুরুতে কাতার ওপেন দিয়ে প্রত্যাবর্তন হতে পারে জোকোভিচের।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ১ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa