ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপ জিততে ‘সবকিছুই করতে প্রস্তুত’ নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৭
বিশ্বকাপ জিততে ‘সবকিছুই করতে প্রস্তুত’ নেইমার ছবি: সংগৃহীত

২০১৪ বিশ্বকাপে জার্মানির বিপক্ষে সেমিফাইনালে ৭-১ গোলে বিধ্বস্ত হয়ে চোখের জলে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছিল স্বাগতিক ব্রাজিলকে। দেশকে ষষ্ঠবারের মতো বিশ্বকাপ জিতিয়ে নেইমার ঘরের মাঠের সেই কষ্টটা ভুলতে চান রাশিয়ায়।

২০১৪ বিশ্বকাপ দুঃস্বপ্নকে পেছনে ফেলে ঘুরে দাঁড়িয়েছে ব্রাজিল। বাছাইপর্বে কোচ তিতের অধীনে ব্রাজিল গ্রুপপর্ব থেকে সবার আগে রাশিয়ার টিকিট নিশ্চিত করে।

বাছাইপর্বের চ্যাম্পিয়ন দলটির দৃঢ় বিশ্বাস, রাশিয়ায় বিশ্বকাপ জিতবে ব্রাজিলই। এমনটি জানিয়েছেন ব্রাজিলিয়ান আইকন নেইমার।

রাশিয়া বিশ্বকাপের জন্য কনমেবল অঞ্চলে বাছাইপর্বে মাত্র ২টি ম্যাচে হেরেছিল ব্রাজিল। তবে, ব্রাজিলের সাম্প্রতিক পারফরম্যান্স আত্মবিশ্বাসী করে তুলেছে নেইমারকে। রাশিয়া বিশ্বকাপ মাঠে গড়ানোর আগে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের বদলে যাওয়ার গল্প শুনিয়েছেন দলটির সেরা তারকা নেইমার। তিনি জানান, ‘আমি মনে করি, এই বিশ্বকাপটা হবে ব্রাজিলিয়ানদের জন্য অনেক বড় ব্যাপার। গত কয়েক বছরের তুলনায় ব্রাজিলের এই দলটির প্রতি মানুষের সম্মান বেড়েছে। ব্রাজিলের মানুষ আমাদের ভিন্নভাবে দেখছে। ব্রাজিল আগের মতো তার সম্মান ও প্রশংসা কুড়াচ্ছে। ’

বর্তমান ব্রাজিল দলের ওপর ভক্তদের আগের মতো আস্থা ফিরেছে বলে মনে করেন পিএসজির তারকা নেইমার। নেইমার আরও জানান, ‘ব্যক্তিগতভাবে বলতে পারি, বিশ্বকাপ জেতার জন্য আমি সবকিছুই করব। বিশ্বকাপকে সামনে রেখে দলের প্রত্যেকেই আত্মবিশ্বাসী এবং খুশি। কোনো কিছু দিয়েই এর মূল্যায়ন করতে পারবেন না। আমাদের দলের ও দেশের দৃষ্টিভঙ্গিও আগের চেয়ে বদলে গেছে। ’

নেইমার আরও যোগ করেন, ‘বর্তমান দলটি ফুটবলকে উপভোগ করতে শিখেছে। দলের এমন পারফরম্যান্সে আমরাও খুশি। আগামী বিশ্বকাপের দিকে সবাই তাকিয়ে আছে এবং প্রত্যেকেই আনন্দিত। ’

গতবার ঘরের মাঠে ব্রাজিল সেমিতে উঠলেও নেইমারের বিশ্বকাপ শেষ হয়ে যায় কোয়ার্টার ফাইনালেই। কলম্বিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল ২-১ গোলে জিতলেও ওই ম্যাচেই পিঠে মারাত্মক চোট পান নেইমার। ফলে শেষের আগেই শেষ হয়ে যায় তার বিশ্বকাপ স্বপ্ন।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ১ ডিসেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।