ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সামির বোলিং তোপে পুড়লো কুমিল্লা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
সামির বোলিং তোপে পুড়লো কুমিল্লা ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৭তম ম্যাচে মুখোমুখি হয় তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও মুশফিক-মোস্তাফিজদের রাজশাহী কিংস। ম্যাচে ৩০ রানে কুমিল্লাকে হারিয়ে তৃতীয় জয় পেয়েছে রাজশাহী। কিংসদের পাকিস্তানি পেসার মোহাম্মদ সামির দুর্দান্ত বোলিংয়ে হার মানে কুমিল্লা।

ম্যাচ হেরে শীর্ষে ওঠা হয়নি তামিমের কুমিল্লার। ৮ ম্যাচে সর্বোচ্চ ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স।

৭ ম্যাচ শেষে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে রইলো তামিমের কুমিল্লা। ৮ ম্যাচ খেলা সাকিবের ঢাকা ৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে। ৮ ম্যাচ খেলে ৬ পয়েন্ট রাজশাহীর।

ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কমশনিবার (২৫ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহী অধিনায়ক ড্যারেন স্যামি। দুপুর একটায় ম্যাচটি শুরু হয়। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে কিংসরা তুলেছে ১৮৫ রান। দু’দলের আগের সাক্ষাতে জয় পেয়েছিল কুমিল্লা। জবাবে, ১৯.১ ওভারে সব উইকেট হারিয়ে কুমিল্লা তোলে ১৫৫ রান।

ব্যাটিংয়ে নেমে রাজশাহীর ওপেনার ডোয়াইন স্মিথ ১৮ বলে চারটি বাউন্ডারিতে করেন ১৯ রান। আরেক ওপেনার মুমিনুল হক ১৬ বলে পাঁচ বাউন্ডারিতে করেন ২৩ রান। জাকির হাসান ১৫ বলে একটি করে চার ও ছক্কায় ২০ রান করে সাজঘরে ফেরেন। মুশফিকুর রহিমও (৮) খুব বেশিক্ষণ টিকতে পারেননি।

ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কমতিন নম্বরে নামা লুক রাইট বিদায় নেওয়ার আগে করেন ৪২ রান। তার ৩৬ বলের ইনিংসে ছিল চারটি চারের মার। জেমস ফ্রাঙ্কলিন সাজঘরে ফেরার আগে করেন ১১ বলে ১৪ রান। মেহেদি হাসান মিরাজ ০ রানেই বিদায় নেন। দলপতি ড্যারেন স্যামি মাত্র ১৪ বলে ২টি চার আর ৫টি ছক্কায় অপরাজিত ৪৫ রান করেন। শেষ ওভারে মোহাম্মদ সাইফুদ্দিনের বল থেকে ৬টি ছক্কা আর একটি চারের মধ্য দিয়ে আসে ৩২ রান।

বিপিএলের ইতিহাসে এক ওভারে সর্বোচ্চ ৩২ রান দেন কুমিল্লার পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। ৪ ওভার বল করে ৫০ রানের বিনিময়ে তুলে নেন ৩ উইকেট। আল আমিন হোসেন ৪ ওভারে ৩২ রান খরচায় তুলে নেন একটি উইকেট। পাকিস্তানি পেসার হাসান আলী ৪ ওভারে ৩৮ রান দিয়ে পান ২ উইকেট। আফগান স্পিনার রশিদ খান ৪ ওভারে ২৬ রান দিয়ে উইকেট শূন্য থাকেন। মেহেদি হাসান, অলোক কাপালি আর শোয়েব মালিক কোনো উইকেট পাননি।

ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কমএ ম্যাচে দু’দলই দুটি করে পরিবর্তন আনে। ড্যানিয়েল বেল-ড্রুমন্ড ও নাঈম ইসলাম জুনিয়রের পরিবর্তে রাজশাহীতে এসেছেন মোস্তাফিজুর রহমান ও লুক রাইট। আর লিটন দাশ ও ড্যারেন ব্রাভোর পরিবর্তে ফখর জামান ও অলোক কাপালি কুমিল্লার একাদশে জায়গা পান।

১৮৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে কুমিল্লার পাকিস্তানি ওপেনার ফখর জামান করেন ২ রান। আরেক ওপেনার ও দলপতি তামিম খেলেন ৬৩ রানের দারুণ এক ইনিংস। তার ৪৫ বলে সাজানো ইনিংসে ছিল চারটি চার আর তিনটি ছক্কার মার। তিন নম্বরে নামা ইমরুল কায়েস ০ রানেই বিদায় নেন।

শোয়েব মালিক করেন ৪৫ রান। ২৬ বলে সাজানো পাকিস্তানি এই সিনিয়র অলরাউন্ডারের ব্যাট থেকে আসে ৫টি চার আর দুটি ছক্কার মার। ১০ বলে ১৫ রান করেন জস বাটলার। অলোক কাপালি এবং মোহাম্মদ সাইফুদ্দিন দু’জনই ০ রানে বিদায় নেন। হাসান আলির ব্যাট থেকে আসে দুটি ছক্কায় ১৬ রান। রশিদ খান ফেরেন ৬ রান করে।

ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কমরাজশাহীর পাকিস্তানি পেসার মোহাম্মদ সামি ৪ ওভারে মাত্র ৯ রান খরচায় তুলে নেন ৪ উইকেট। মেহেদি হাসান মিরাজ ৩ ওভারে ২৬ রান খরচায় তুলে নেন ১ উইকেট। মোস্তাফিজুর রহমান ৩.১ ওভারে ৩২ রান খরচায় তুলে নেন ২ উইকেট। জেমস ফ্রাঙ্কলিন ৩ ওভারে ৩১ রান খরচায় তুলে নেন ১ উইকেট। ডোয়াইন স্মিথ ৩ ওভারে ২৭ রান খরচায় তুলে নেন ২ উইকেট।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: তামিম ইকবাল (অধিনায়ক), ফখর জামান, ইমরুল কায়েস, শোয়েব মালিক, অলোক কাপালি, জস বাটলার, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান, রশিদ খান, হাসান আলী, আল আমিন হোসেন।

রাজশাহী কিংস: ডোয়াইন স্মিথ, মুমিনুল হক, লুক রাইট, জাকির হাসান, মুশফিকুর রহিম, জেমস ফ্র্যাঙ্কলিন, ড্যারেন স্যামি (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সামি, মোস্তাফিজুর রহমান, হোসেন আলী।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ২৫ নভেম্বর, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad