ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সব শেষে সাকিবের ঢাকা ডায়নামাইটস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
সব শেষে সাকিবের ঢাকা ডায়নামাইটস ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিপিএলের চট্টগ্রাম পর্বে অংশ নিতে সবার আগে ঢাকা ছেড়েছিল চিটাগং ভাইকিংস। ১৭ নভেম্বর খুলনা টাইটান্সের বিপক্ষে ম্যাচ শেষ করে ১৮ নভেম্বর বন্দর নগরীর বিমানে চাপে সৌম্য সরকার ও তার দল।

এরপর ২১ নভেম্বর ঢাকার প্রথম পর্বের খেলা শেষে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়ে যায় বাকি পাঁচদল (কুমিল্লা, খুলনা, সিলেট, রাজশাহী ও রংপুর)। শুধু থেকে যায় সাকিব আল হাসান, শহীদ আফ্রিদি, কাইরন পোলার্ডদের ঢাকা ডায়নামাইটস।

ঢাকা পর্ব শেষে তিনদিন মিরপুরের জাতীয় ক্রিকেট একাডেমি মাঠ এবং ইনডোরে অনুশীলন করে কোচ খালেদ মাহমুদ সুজনের শিষ্যরা। তিনদিনের অনুশীলন শেষে সবশেষ দল হিসেবে বিপিএলে চট্টগ্রাম পর্বে অংশ নিতে শনিবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের বিমান ধরবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ঢাকা ডায়নামাইটস সূত্র জানিয়েছে, সন্ধ্যা ৬’টার ফ্লাইটে চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে বিপিএলের শিরোপা প্রত্যাশী এই দলটি। সেখানে পৌঁছে এক দিন পরেই অর্থাৎ ২৭ নভেম্বর স্বাগতিক চিটাগং ভাইকিংসের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের চট্টগ্রাম পর্ব শুরু করবে ঢাকা।

এরপর ২৯ নভেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে তামিমের কুমিল্লার মুখোমুখি সাকিব অ্যান্ড কোং।

বিপিএল শুরু হয়ে গ্রুপ পর্বের খেলা প্রায় শেষের পথে। কিন্তু প্রতিটি ম্যাচেই স্বরূপে আবির্ভূত হতে দেখা যায়নি তারকা সম্বলিত ঢাকা ডায়নামাইটসকে। উদ্বোধনী ম্যাচে সিলেট সিক্সার্সের কাছে ৯ উইকেটের লজ্জার হারের পর খুলনার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচেই জয়ে ফেরে। পরের তিন ম্যাচে জয়ের ধারাবাহিকতা ধরে রাখলেও ঢাকাকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দল হিসেবে মনে হয়নি।

ঢাকার প্রথম পর্বের শেষ দুটি ম্যাচ টানা হেরে আবার ব্যাকফুটে চলে গেছে সাকিব-আফ্রিদিরা। এমতাবস্থায় টুর্নামেন্টের শেষ চার নিশ্চিত করতে চট্টগ্রাম পর্বের দুই ম্যাচেই তাদের জয়ের কোনো বিকল্প নেই। কারণ গ্রুপ পর্বের ১২ ম্যাচের মধ্যে ৮টিই খেলে ফেলেছে। যেখানে জয় এসেছে চারটিতে। বাকি আছে আর চারটি ম্যাচ। চট্টগ্রাম পর্বে দুটি জিতলে ৬ জয় নিয়ে শেষ চারের লড়াইয়ে কিছুটা নির্ভার থাকতে পারবে।

যেহেতু শতভাগ নিশ্চয়তার জন্য সাতটি জয় আবশ্যক সেহেতু চট্টগ্রাম পর্বতো বটেই ঢাকার দ্বিতীয় পর্বেও বাকি দুটি’র একটি জয়ের বিকল্প আপাতত সাকিবদের নেই। ৮ ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে আপাতত তারা অবস্থান করছে টেবিলের তিন নম্বরে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ২৫ নভেম্বর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।