ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সিলেটকে হারিয়ে নিজেদের মাঠে জিতলো চিটাগং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
সিলেটকে হারিয়ে নিজেদের মাঠে জিতলো চিটাগং ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিপিএলের চলতি আসরের ২৬তম ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক চিটাগং ভাইকিংস এবং সিলেট সিক্সার্স। বিগ স্কোরিং এই ম্যাচে নাসির-সাব্বিরদের সিলেটকে ৪০ রানে হারিয়েছে সৌম্য-বিজয়-তাসকিনদের চিটাগং ভাইকিংস।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিলেটের দলপতি নাসির হোসেন। নিজেদের মাঠে ব্যাট করতে নেমে স্বাগতিকরা নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ২১১ রান।

শুরুটা ভালো করলেও সিলেট ৮ উইকেট হারিয়ে তোলে ১৭১ রান।

ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কমশুক্রবার (২৪ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সন্ধ্যা সাতটায় মাঠে নামে দুই দল। দুর্দান্ত এক সেঞ্চুরি থেকে মাত্র ৫ রান দূরে থাকতে বিদায় নেন ভাইকিংসদের জিম্বাবুইয়ান তারকা সিকান্দার রাজা। শেষ ওভারে আউট হওয়ার আগে ৪৫ বলে ৯টি চার আর ৬টি ছক্কায় করেন ৯৫ রান। এটাই এই আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। এর আগে রংপুরের বিপক্ষে ৭৬ রানের ইনিংস খেলেছিলেন চিটাগংয়ের বর্তমান দলপতি লুক রঞ্চি। এছাড়া, এটাই এই আসরে সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এর আগে সিলেট সিক্সার্স নিজেদের মাঠে রাজশাহী কিংসের বিপক্ষে করেছিল ২০৫ রান।

তলানির শেষের দল হিসেবে মাঠের লড়াইয়ে নিজেদের মাঠে নামে চিটাগং ভাইকিংস। এই ম্যাচ জিতে রাজশাহীকে তলানিতে নেওয়া চিটাগং এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে দুই জয়, চার পরাজয় আর একটি ম্যাচের পয়েন্ট ভাগাভাগিতে সংগ্রহ করলো ৫ পয়েন্ট। সাত দলের টুর্নামেন্টে তাদের অবস্থান ষষ্ঠ। অপরদিকে, সিলেট পর্বে নিজেদের মাঠে টানা তিন জয় পেলেও সিলেট সিক্সার্স এরপরই ছন্দপতনে ভুগছে। ৯ ম্যাচ থেকে পাঁচটি পরাজয় আর একটি পয়েন্ট ভাগাভাগিতে সিলেটের সংগ্রহ ৭, অবস্থান চারে।

ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কমচিটাগংয়ের ওপেনার সৌম্য সরকার ব্যক্তিগত ১ রানে দ্রুতই বিদায় নেন। এনামুল হক বিজয় ৩ রান করে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার ও দলপতি লুক রঞ্চি করেন ৪১ রান। তার ২৫ বলের ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারির মার। রঞ্চির বিদায়ের পর দলের হাল ধরেন ভ্যান জিল এবং সিকান্দার রাজা। ভ্যান জিল ২৬ বলে চারটি চারের পাশাপাশি দুটি ছক্কা হাঁকিয়ে করেন ৪০ রান। সিকান্দার রাজা ৯৫ রানে আউট হলেও ১৯ রানে অপরাজিত থাকেন নাজিবুল্লাহ জাদরান।

সিলেটের দলপতি নাসির হোসেন ৩ ওভারে ৩৪ রান দিয়ে নেন ১টি উইকেট। টিম ব্রেসনান ৪ ওভারে ৩৮ রান দিয়ে নেন ১টি উইকেট। আবুল হাসান রাজু ৪ ওভারে ৪২ রান দিয়ে নেন ১টি উইকেট। কামরুল ইসলাম রাব্বী ৪ ওভারে ৩৫ রান দিয়ে নেন ২টি উইকেট।

ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম২১২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সিলেটের ওপেনার দানুশকা গুনাথিলাকা ব্যক্তিগত ১০ রানে বিদায় নেন। আরেক ওপেনার আন্দ্রে ফ্লেচার করেন ইনিংস সর্বোচ্চ ৭১ রান। ব্যাটে ঝড় তোলা এই ইনফর্ম ব্যাটসম্যান ৪৬ বলে ৮টি চার আর চারটি ছক্কা হাঁকিয়ে দলকে অনেক দূর টেনে নেন। পাকিস্তানি তারকা বাবর আজম করেন ৪১ রান। তার ৩২ বলের ইনিংসে ছিল দুটি চার আর একটি ছক্কা।

এরপর দ্রুত বিদায় নেন সাব্বির (৩), টিম ব্রেসনান (২) আর আবুল হাসান রাজু (০)। দলপতি নাসিরের ব্যাট থেকে আসে ৮ রান। নুরুল হাসান সোহান ১৬ বলে দুটি ছক্কা আর একটি চারে করেন ২৮ রান। ইনিংসের শেষ বলে আউট হন তিনি।

চিটাগংয়ের আট বোলার বল করেন। তাসকিন আহমেদ তিনটি উইকেট পান। সৌম্য সরকার আর ভ্যান জিল দুটি করে উইকেট নেন। একটি উইকেট দখল করেন সানজামুল ইসলাম।

ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কমবিপিএলের চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ছন্দে থাকা রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্স। দু’দলই জয়ের হ্যাটট্রিকে চোখ রেখে মাঠে নেমেছিল। হাড্ডাহাড্ডি লড়াইয়ের ২৫তম সেই ম্যাচে জয় পায় খুলনা টাইটান্স। রংপুরকে ৯ রানে হারায় টানা তৃতীয় জয় পাওয়া দলটি।

মাহমুদউল্লাহ রিয়াদের অর্ধশতকে ভর করে মাশরাফির রংপুরকে ১৫৯ রানের টার্গেট দেয় টাইটান্স। জবাবে, ৬ উইকেট হারানো রংপুরের ইনিংস থামে ১৪৯ রানের মাথায়। ৮ ম্যাচ খেলে পাঁচ জয়, দুই হার আর একটি ম্যাচের পয়েন্ট ভাগাভাগি করে সর্বোচ্চ ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে ওঠে খুলনা। ৬ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে যায় তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৭ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে রংপুর আপাতত পাঁচ নম্বরে।

চিটাগং ভাইকিংস: সৌম্য সরকার, লুক রঞ্চি (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাজিবুল্লাহ জাদরান, সিকান্দার রাজা, ভ্যান জিল, তানবির হায়দার, লুইস রিসি, সুবাশীষ রায়, সানজামুল ইসলাম, তাসকিন আহমেদ।

সিলেট সিক্সার্স: দানুশকা গুনাথিলাকা, আন্দ্রে ফ্লেচার, বাবর আজম, নাসির হোসেন (অধিনায়ক), সাব্বির রহমান, টিম ব্রেসনান, নুরুল হাসান সোহান, গোলাম মুদাসার, কামরুল ইসলাম রাব্বী, আবুল হাসান, তাইজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২২৩৩ ঘণ্টা, ২৪ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।