ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সিলেটের বিপক্ষে ব্যাট করছে স্বাগতিক চিটাগং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
সিলেটের বিপক্ষে ব্যাট করছে স্বাগতিক চিটাগং ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিপিএলের চলতি আসরের ২৬তম ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক চিটাগং ভাইকিংস এবং সিলেট সিক্সার্স। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিলেটের দলপতি নাসির হোসেন। ব্যাট করছে স্বাগতিকরা।

শুক্রবার (২৪ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সন্ধ্যা সাতটায় মাঠে নামে দুই দল।

তলানির শেষের দল হিসেবে মাঠের লড়াইয়ে নিজেদের মাঠে নামে চিটাগং ভাইকিংস।

এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে দলটির এক জয়, চার পরাজয় আর একটি ম্যাচের পয়েন্ট ভাগাভাগিতে সংগ্রহ ৩ পয়েন্ট। সাত দলের টুর্নামেন্টে তাদের অবস্থান সপ্তম। অপরদিকে, সিলেট পর্বে নিজেদের মাঠে টানা তিন জয় পেলেও সিলেট সিক্সার্স এরপরই ছন্দপতনে। আট ম্যাচ থেকে চারটি পরাজয় আর একটি পয়েন্ট ভাগাভাগিতে সিলেটের সংগ্রহ ৭, অবস্থান চারে।

বিপিএলের চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ছন্দে থাকা রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্স। দু’দলই জয়ের হ্যাটট্রিকে চোখ রেখে মাঠে নেমেছিল। হাড্ডাহাড্ডি লড়াইয়ের ২৫তম সেই ম্যাচে জয় পায় খুলনা টাইটান্স। রংপুরকে ৯ রানে হারায় টানা তৃতীয় জয় পাওয়া দলটি।

মাহমুদউল্লাহ রিয়াদের অর্ধশতকে ভর করে মাশরাফির রংপুরকে ১৫৯ রানের টার্গেট দেয় টাইটান্স। জবাবে, ৬ উইকেট হারানো রংপুরের ইনিংস থামে ১৪৯ রানের মাথায়। ৮ ম্যাচ খেলে পাঁচ জয়, দুই হার আর একটি ম্যাচের পয়েন্ট ভাগাভাগি করে সর্বোচ্চ ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে ওঠে খুলনা। ৬ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে যায় তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৭ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে রংপুর আপাতত পাঁচ নম্বরে।

চিটাগং ভাইকিংস: সৌম্য সরকার, লুক রঞ্চি (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাজিবুল্লাহ জাদরান, সিকান্দার রাজা, ভ্যান জিল, তানবির হায়দার, লুইস রিসি, সুবাশীষ রায়, সানজামুল ইসলাম, তাসকিন আহমেদ।

সিলেট সিক্সার্স: দানুশকা গুনাথিলাকা, আন্দ্রে ফ্লেচার, বাবর আজম, নাসির হোসেন (অধিনায়ক), সাব্বির রহমান, টিম ব্রেসনান, নুরুল হাসান সোহান, গোলাম মুদাসার, কামরুল ইসলাম রাব্বী, আবুল হাসান, তাইজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ২৪ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।