ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘জেতার আশা হারাইনি, তবে জেতা হয়নি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
‘জেতার আশা হারাইনি, তবে জেতা হয়নি’ ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: ১৫৯ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে ২০ রানেই নেই ব্রেন্ডন ম্যাককালাম-ক্রিস গেইল। ৪৫ রানেই শেষ টপ-অর্ডার। রংপুর রাইডার্সের জয় তখনই মনে হচ্ছিল দূর অস্ত। সেই খাদের কিনারা থেকেই দলকে প্রায় জয়ের বন্দরে নিয়ে যাচ্ছিলেন রবি বোপারা আর নাহিদুল ইসলাম।

যদিওবা শেষের দিকে খুলনা টাইটান্সের জুনাইদ খানের দূরন্ত বোলিংয়ে ৯ রানে হেরে মাঠ ছাড়তে হয়েছে মাশরাফির রংপুর রাইডার্সকে।

ম্যাচ শেষে দলের প্রতিনিধি হয়ে আশা নাহিদুল ইসলামের কণ্ঠে হতাশা, ‘আমরা জেতার আশা হারাইনি।

কিন্তু শেষের দিকে ওরা খুব ভালো করেছে। যার ফলে আমাদের ম্যাচ জেতা হয়নি। ’
 
এবারের বিপিএলে এটা নাহিদুলের প্রথম ম্যাচ। গত বিপিএলে সুযোগ পেলেও খেলা হয়েছে মাত্র দুটি ম্যাচ। তার মধ্যে ব্যাটিংয়ে নামা হয়েছিল একবার। কিন্তু এবার প্রথমবারের মতো সুযোগ পেয়েই ৪৩ বলে ৫৮ রানের দুরন্ত ইনিংস।

তবে দল না জেতায় নাহিদুলের নিজের কাছেও এই ইনিংস ‘মূল্যহীন’ মনে হচ্ছে। তাই কয়েক শব্দে বললেন, ‘জিততে পারলে ভালো লাগতো। ’ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম‘আমি সবসময় প্রস্তুত থাকি। যখনই সুযোগ পাই তখনি ভালো খেলার চেষ্টা থাকে। সামনের ম্যাচগুলোতেও সুযোগ পেলে ভালো খেলার চেষ্টা করবো। দিনের পর দিন নিজেকে আরও শানিত করার চেষ্টাও করছি’। - নিজের সম্পর্কে নাহিদুলের মূল্যায়ন।

দলে ক্রিস গেইল-ম্যাককলাম-মাশরাফির মতো বিশ্বমানের তারকা। আলাদা কোনো চাপ অনুভব করেন? এমন প্রশ্নে নাহিদুলের সরল উত্তর, ‘ওনারা সবাই খুব ফ্রি। যা জানতে চাই তাই সহজভাবে বুঝিয়ে দেন। ভালো কিভাবে করতে হবে তার পরামর্শ দেন। ’
 
চট্টগ্রাম পর্বের শুরুটা ভালো হলো না রংপুর রাইডার্সের। তবে এই হারকে নিয়ে বসে থাকতে চান না নাহিদুল ইসলাম।

শনিবার (২৫ নভেম্বর) দিনের দ্বিতীয় ম্যাচে ঘরের দল চিটাগং ভাইকিংসের বিপক্ষে মাঠে নামবে রংপুর রাইডার্স। এই ম্যাচটা জিতে পুনরায় জয়ের ধারায় ফিরতে চায় রাইডার্সরা। নাহিদুলের কথাতেই তা স্পষ্ট, ‘শনিবারের ম্যাচটাতে জেতা ছাড়া বিকল্প নেই। সবটুকু দিয়ে জেতার জন্য খেলবো। ’

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
টিএইচ/টিসি/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।