ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুশফিককে টপকে শীর্ষে মাহমুদুল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
মুশফিককে টপকে শীর্ষে মাহমুদুল্লাহ ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিপিএলের শীর্ষ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠেছেন খুলনা টাইটান্সের দলপতি ও বাংলাদেশের সিনিয়র অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ। আরেক টাইগার সদস্য মুশফিকুর রহিমকে টপকে এখন সর্বোচ্চ রানের তালিকায় এক নম্বরে রিয়াদ।

রংপুরের বিপক্ষে শুক্রবার (২৪ নভেম্বর) ম্যাচের মধ্যদিয়ে বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকের খাতায় নাম লেখান মাহমুদুল্লাহ। মুশফিককে টপকে বিপিএলের ইতিহাসে নিজের সপ্তম অর্ধশতক তুলে নেওয়ার দিন মাহমুদুল্লাহ এই কীর্তি গড়েন।

৩৬ বলে ৬টি চার আর দুটি ছক্কায় তিনি করেন ইনিংস সর্বোচ্চ ৫৯ রান। চলতি আসরে তার ব্যাট থেকে টানা দ্বিতীয় হাফ-সেঞ্চুরি আসলো। তার ইনিংসগুলো হলো ৫৯, ৫৬, অপরাজিত ৪৮, ১৪, ৪০, ২৭ ও ৪।

বিপিএলের চলতি আসরের ২৫তম ম্যাচ শেষে মাহমুদুল্লাহর রান ১৩৩৬। এতেদিন ১২৯২ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে ছিলেন বরিশাল বুলস, দুরন্ত রাজশাহী, রাজশাহী কিংস, সিলেট রয়েলস আর সিলেট সুপার স্টার্সের জার্সিতে খেলা মুশফিক। তাকে টপকে আপাতত এই তালিকায় শীর্ষে থাকা মাহমুদুল্লাহ বিপিএলের আসরে খেলেছেন বরিশাল বুলস, চিটাগং কিংস আর খুলনা টাইটান্সের জার্সিতে।

ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কমমুশফিক ৫৩ ম্যাচের ৪৯ ইনিংস খেলেছেন। অপরদিকে, মাহমুদুল্লাহ ৫৮ ম্যাচের ৫৪ ইনিংস খেলে সর্বোচ্চ রান তুলেছেন। ৩৪.৯১ ব্যাটিং গড়ে মুশফিকের হাফ-সেঞ্চুরি ৮টি আর ২৯.০৪ গড়ে মাহমুদুল্লাহর ৭টি। ১০৬৯ রান নিয়ে ১২টি হাফ-সেঞ্চুরি হাঁকানো তামিম ইকবাল সর্বোচ্চ রানের তালিকায় তিন নম্বরে। আর সাকিব ১০৫৮ রান নিয়ে চতুর্থ, ১০৫১ রান নিয়ে ইমরুল কায়েস পঞ্চম স্থানে রয়েছেন। বিপিএলের হাজারি রানের ক্লাবে থাকা পরের তিনটি স্থানে সাব্বির রহমান, এনামুল হক বিজয় আর নাসির হোসেন। হাজারি ক্লাবে কোনো বিদেশি ক্রিকেটার নেই।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ২৪ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad