ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নাগপুরে প্রথম দিনেই ১১ উইকেটের পতন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
নাগপুরে প্রথম দিনেই ১১ উইকেটের পতন ছবি: সংগৃহীত

নাগপুরে দ্বিতীয় টেস্টে স্বাগতিক ভারতের বিপক্ষে ২০৫ রানে অলআউট হয়েছে সফরকারী শ্রীলঙ্কা। জবাবে, প্রথম দিন শেষে টিম ইন্ডিয়া ১ উইকেট হারিয়ে তুলেছে ১১ রান। ১৯৪ রান পিছিয়ে থেকে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামবে কোহলির দল।

আগে ব্যাটিংয়ে নেমে লঙ্কান ওপেনার সাদিরা সামারা ১৩ রান করে বিদায় নিলেও আরেক ওপেনার দিমুথ করুনারত্নে করেন ৫১ রান। এক পঞ্জিকাবর্ষে এক হাজারি রানের ক্লাবে প্রবেশ করা এই ওপেনার ১৪৭ বল খেলে ছয়টি বাউন্ডারিতে তার ইনিংসটি সাজান।

তিন নম্বরে নামা লাহিরু থিরিমান্নে ৯ রানে সাজঘরে ফেরেন।

অ্যাঞ্জেলো ম্যাথিউজের ব্যাট থেকে আসে ১০ রান। হাফ-সেঞ্চুরির দেখা পান দলপতি দিনেশ চান্দিমাল। ১২২ বলে চারটি চার আর একটি ছক্কায় তিনি করেন ৫৭ রান। উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান দিকওয়েলা ২৪ রানে বিদায় নেন। এছাড়া, দাসুন শানাকা ২, দিলরুয়ান পেরেরা ১৫, রঙ্গনা হেরাথ ৪, সুরাঙ্গা লাকমল ১৭ রান করেন।

ভারতীয় পেসার ইশান্ত শর্মা তিনটি উইকেট দখল করেন। রবীচন্দ্রন অশ্বিন চারটি আর রবীন্দ্র জাদেজা তিনটি উইকেট পান।

ব্যাটিংয়ে নেমে ভারতের ওপেনার লোকেশ রাহুল ব্যক্তিগত ৭ রান করে বিদায় নেন। আরেক ওপেনার মুরালি বিজয় ২ রানে এবং তিন নম্বরে নামা চেতশ্বর পুজারা ২ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামবেন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ২৪ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।