ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পঞ্জিকাবর্ষে হাজারি ক্লাবে করুনারত্নে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
পঞ্জিকাবর্ষে হাজারি ক্লাবে করুনারত্নে ছবি:সংগৃহীত

দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ২০১৭ সালে টেস্টে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন শ্রীলঙ্কান ব্যাটসম্যান দিমুথ করুনারত্নে। নাগপুরে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৫১ রান করে এই কীর্তি গড়েন বাঁহাতি।

টস জিতে ব্যাটিংয়ে নামা লঙ্কানদের হয়ে ওপেন করতে নেমে রেকর্ডটি গড়েন করুনারত্নে। ১৪৭ বলে ছয়টি চারের সাহায্যে ঠিক ৫১ করেই ইশান্ত শর্মার বলে আউট হন তিনি।

চলতি বছর ১২ ম্যাচ ও ২৩ ইনিংসে ১’হাজার রান করলেন করুনারত্নে। বছর জুড়ে এখন পর্যন্ত তিনটি সেঞ্চুরি ও চারটি হাফসেঞ্চুরি করেছেন তিনি। এর আগে দক্ষিণ আফ্রিকার ডিন এলগার ১১ টেস্টের ২০ ইনিংসে ২০১৭ সালের প্রথম হাজারি ক্লাবে প্রবেশ করেন। তার বর্তমান রান ১০৯৭। পাঁচটি সেঞ্চুরির পাশাপাশি তিনি চারটি হাফসেঞ্চুরি করেছেন।

হাজারি ক্লাবে এ বছর আরও ঢুকতে পারেন দ. আফ্রিকার হাশিম আমলা ও ভারতের চেতশ্বর পুজারা। আমলা ১১ টেস্টের ২০ ইনিংসে ৯৪২ রান করেছেন। তবে ২০১৭ সালে প্রোটিয়ারা আর মাত্র একটি টেস্ট খেলতে পারবে। পুজারা ১০ ম্যাচে ১৫ ইনিংসে ৯২৫ করেছেন এখন পর্যন্ত।

এ তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। আট ম্যাচে ১৬ ইনিংসে ৭৬৬ রান করেছেন তিনি। এ সময় ডানহাতি এ ব্যাটসম্যান দুটি সেঞ্চুরি ও তিনটি হাফসেঞ্চুরি করেছেন।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ২৪ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।