ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রোমাঞ্চ ছড়াচ্ছে ব্রিসবেন টেস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
রোমাঞ্চ ছড়াচ্ছে ব্রিসবেন টেস্ট ছবি: সংগৃহীত

ব্রিসবেনে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ের জানান দিচ্ছে অ্যাশেজের প্রথম টেস্ট। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩০২ রানের জবাবে ৬২ ওভারে ৪ উইকেটে ১৬৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে অস্ট্রেলিয়া।

৭৬ রানে ৪ উইকেট হারানোর ধাক্কা সামলে ৮৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে মাঠ ছাড়েন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ ও শন মার্শ। স্মিথ ৬৪ ও মার্শ ৪৪ রানে অপরাজিত থাকেন।

টেস্ট অভিষিক্ত ক্যামেরন ব্যানক্রফট ৫, ডেভিড ওয়ার্নার ২৬, উসমান খাজা ১১ ও পিটার হ্যান্ডসকম্ব ১৪ রান করে আউট হন। একটি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, জেক বল ও মঈন আলী।

এর আগে চার উইকেটে ১৯৬ রানে দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নামে ইংলিশরা। অর্ধশতক করে ফেরেন ডেভিড মালান (৫৬)। মঈন আলীর ব্যাট থেকে আসে ৩৮।  স্টার্ক-কামিন্সদের দুর্দান্ত বোলিংয়ে বড় স্কোরের লাগাম টেনে ধরে অজিরা। সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে সফরকারীদের সংগ্রহ দাঁড়ায় ১১৬.৪ ওভারে ৩০২।

প্রথম দিনে সেঞ্চুরি বঞ্চিত হন রানআউটের শিকার জেমস ভিঞ্চি। ওয়ানডাউনে নেমে ৮৩ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন ২৬ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান। অ্যালিস্টার কুক ২ ও আরেক ওপেনার মার্ক স্টোনম্যান ৫৩ রান করেন। অধিনায়ক জো রুট ১৫ রানে সাজঘরে ফেরেন।

গ্যাবার (ভেন্যু) পেস ও বাউন্সি ট্র্যাকে তিনটি করে উইকেট দখল করেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। জস হ্যাজলউড একটি ও বাকি দুই উইকেট নেন অফস্পিনার নাথান লায়ন।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, ২৪ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।