ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২ রানেই সব উইকেটের পতন!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
২ রানেই সব উইকেটের পতন! ছবি:সংগৃহীত

ক্রিকেটে কত অভিনব ঘটনাই না ঘটে। তবে এবারের ঘটনা আগের সবকিছুকেই ছাপিয়ে গেছে। ওয়ানডে ম্যাচে মাত্র ২ রানে সবকটি উইকেট হারিয়েছে নাগাল্যান্ড অনূর্ধ্ব-১৯ নারী দল। ভারতের ‍অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট লিগে কেরালার বিপক্ষে এমন বাজে রেকর্ড গড়লো নাগাল্যান্ড।

গান্টারে জেকেসি কলেজ গ্রাউন্ডে অবশ্য ১৭ ওভার খেলে নাগাল্যান্ড। তবে মাত্র একজন ব্যাটসম্যানের ব্যাট থেকেই রান আসে! ১৮ বলে এক রান করেন ওপেন করতে নামা মেনকা।

অন্য রানটি আসে অতিরিক্ত থেকে। দলের বাকি সবাই শূন্য রানে বিদায় নেন।  

জবাবে এক বলেই জয় নিশ্চিত করে কেরালা। এ জয়ে কেরালা আবার নেপালের বিশ্ব রেকর্ড ভেঙে দিল। ২০০৬ সালে এসিসি’র ম্যাচে মিয়ানমারের বিপক্ষে ২ বলে জয় নিশ্চিত করেছিলো নেপাল।

কেরালার হয়ে বোলিংয়ে নেতৃত্ব দেন অধিনায়ক মিন্নু মানি। তিনি ৪ ওভারে কোনো রান না দিয়ে ৪টি উইকেট তুলে নেন। তার বোলিং পরিসংখ্যানটি ছিল এমন: ৪-৪-০-৪। দুটি উইকেট পান ৬ ওভারে ৬টি মেডেন দেয়া সৌরভায়া।  

সান্দার সারেন ও বিবি সিবান্তিন ২ ওভারে কোনো রান না দিয়ে একটি করে উইকেট লাভ করেন। আলেনা সারেন্দ্রান ৩ ওভার বল করে দুটি রান দেন। নাগাল্যান্ডের বাকি দুটি উইকেটের পতন হয়েছে রান আউটের মাধ্যমে।  

এ দুটি দলই সুপার লিগে আগের তিনটি ম্যাচে জয় বঞ্চিত ছিল। তবে নাগাল্যান্ড টানা চতুর্থ ম্যাচ হারলো। ছয় দলের মধ্যে ‍অবস্থান সবার শেষে।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, ২৪ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।