ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অশ্বিন-জাদেজার ওপর আস্থা নেই কোহলির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
অশ্বিন-জাদেজার ওপর আস্থা নেই কোহলির অশ্বিন-জাদেজার ওপর আস্থা নেই কোহলির-ছবি:সংগৃহীত

রবিচন্দ্রন অশ্বিন ও রবিন্দ্র জাদেজা কেবল ঘরের মাঠ ভারতেই নিজেদের আধিপত্য বিস্তার করে খেলে থাকে। বিদেশের মাটিতে পেস সহায়ক উইকেটে এক প্রকার ব্যর্থই বলা চলে তাদের। তাই বর্তমান শ্রীলঙ্কা সিরিজের পর ভারতের দক্ষিণ আফ্রিকা সফরে ম্যাচের মূল একাদশে এদের প্রতি আস্থা রাখতে পারছেন না অধিনায়ক বিরাট কোহলি।

ঘরের মাঠে ভারত বর্তমানে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে লড়ছে। এরপর ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ শেষে দু’দিনের মাথায় প্রোটিয়াদের দেশে উড়বেন কোহলিরা।

তাই সেখানকার ফাস্ট ও বাউন্সি উইকেট বিবেচনা করে লঙ্কানদের বিপক্ষেই প্রস্তুতি সেরে নিতে হচ্ছে তাদের। ইতোমধ্যে প্রথম টেস্টে কলকাতায় পেস উইকেট দেখা গেছে।

প্রথম টেস্টে অশ্বিন ও জাদেজা উইকেট পাবেন দূরের কথা দুই ইনিংসে বল করারই সুযোগ পেয়েছেন খুবই কম। লঙ্কানদের বিপক্ষে পরের দুই টেস্টেও সবুজ পিচ করার পরিকল্পনা রয়েছে তাদের। যতে করে দ.আফ্রিকায় কম সময়ের মধ্যে নিজেদের মানিয়ে নেওয়া যায়।

বিদেশের মাটিতে অশ্বিন ও জাদেজারেএক সঙ্গে খেলা হবে না এটা প্রায় নিশ্চিত। তবে একজন স্পিনারেই ভরসা থাকতে পারে বলে মনে করেন কোহলি, ‘আমি এই কথা দিতে পারছি না যখন আমরা বিদেশ সফরে যাব তখন দুই স্পিনারে খেলব কি না। কারণ দলের ভারসাম্যের দিকে খেয়াল রাখতে হবে। দু’জনের মধ্যে যার ব্যাটিং ক্ষমতা বেশি তাকেই প্রথম এগারোয় রাখতে হবে। ’

আবার অশ্বিন ও জাদেজা ছাড়া কোহলি বিকল্প হিসেবে কুলদিপ যাদবকেও অপশন হিসেবে ধরে রেখেছেন। ফলে ইতোমধ্যে সীমিত ওভার থেকে ব্রাত্য অশ্বিন ও জাদেজা এবার হয়তো সাদা পোশাকেও নিজেদের শেষ দেখে নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, ২৪ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।