ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রানে ফিরতে অনুশীলনে ‘অন্য’ সাকিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
রানে ফিরতে অনুশীলনে ‘অন্য’ সাকিব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বিপিএলের চলতি আসরে ৭ ম্যাচে ১০ উইকেট নিলেও ব্যাট হাতে এখনো নামের সুবিচার করতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাত ইনিংসে ঢাকা ডায়নামাইটস অধিনায়কের রান মাত্র ৮৭। 

সিলেটে টুর্নামেন্টের প্রথম ম্যাচে ২৩ রান করেন সাকিব। পরের পাঁচ ম্যাচে সংগ্রহ যথাক্রমে ১, ১৮ (অপরাজিত), ২০, ১১, ৩।

রংপুর রাইডার্সের বিপক্ষে সবশেষ ম্যাচেও বড় ইনিংস খেলতে ব্যর্থ। মাত্র ১১ রান করে সাজঘরের পথ ধরেন।

টানা দুই ম্যাচ হেরে বর্তমান চ্যাম্পিয়নদের সময়টাও ভালো যাচ্ছে না। ৮ ম্যাচ শেষে (৪ জয়, ৩ হার ও বৃষ্টির কারণে পরিত্যক্ত এক ম্যাচ থেকে ১ পয়েন্ট) ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সাকিবের দল। চট্টগ্রাম পর্বে তাদের প্রথম ম্যাচের প্রতিপক্ষ স্বাগতিক চিটাগং ভাইকিংস। সোমবার (২৭ নভেম্বর) দুপুর ১টায় ম্যাচটি শুরু হবে।

ব্যাট হাতে এমন দৈন্য পারফরম্যান্সে সাকিব নিরন্তর হতাশার মধ্য দিয়ে যাচ্ছেন সেকথা নতুন করে বলা বাতুলতা বৈ আর কিছুই নয়। তাই কালবিলম্ব না করে পরের ম্যাচ সামনে রেখে ব্যাটিংয়ে ছন্দে ফিরে পেতে কাজ শুরু করে দিয়েছেন।

বিপিএলে ঢাকার প্রথম পর্ব শেষ হয়েছে গত ২১ নভেম্বর। একদিন বিশ্রাম নিয়ে পরদিনই (২৩ নভেম্বর) মিরপুর ইনডোরে ঝাঁপিয়ে পড়লেন নিবিড় অনুশীলনে। নেটে টানা দুই ঘণ্টা অনুশীলন করেছেন। সম্প্রতি নেটে সাকিব কবে টানা দুই ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেছেন তা সঠিক মনে পড়ছে না। জাতীয় দলের ক্যাম্পেও তাকে এতটা লম্বা সময় অনুশীলন করতে দেখা যায়নি।

ঢাকা ডায়নামাইটসের সহকারি কোচ ফয়সাল হোসেন ডিকেন্সও তেমনি বললেন, ‘সাকিব খুব কমই এত লম্বা সময় ব্যাটিং করে। মূলত এটা নিখুঁত ব্যাটিংয়ের জন্য। ’

বিপিএলে সাকিব আল হাসানের এমন রান খরায় নিশ্চয়ই হতাশ তার ভক্তরা। তাই আর কিছু না হোক সমর্থকদের জন্য হলেও চিটাগং পর্বে ব্যাট হাতে রান-প্রসবা এক একটি ইনিংস তিনি উপহার দেবেন সেই আশা করাই যায়। পরবর্তী ম্যাচে সাকিবের ব্যাট হাসবে কিনা সেটিই এখন দেখার অপেক্ষা!

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ২৩ নভেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।